শিরোনাম
১৭ ডিসেম্বর, ২০১৮ ১০:৫৯

'হয় বীরের বেশে বের হব, অন্যথায় লাশ বের হবে'

টাঙ্গাইল প্রতিনিধি

'হয় বীরের বেশে বের হব, অন্যথায় লাশ বের হবে'

নির্বাচনী প্রচারণায় হামলার প্রতিবাদে অনশনে থাকা লতিফ সিদ্দিকী। ছবিটি রবিবার রাতে তোলা।

নির্বাচনী প্রচারণার গাড়িবহরে হামলার প্রতিবাদে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী এখনও টানা অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। 

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে লতিফ সিদ্দিকীর ভাতিজা মোশাররফ হোসেন সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ''চাচা (লতিফ সিদ্দিকী) গতকাল সকালের পর থেকে না খেয়ে আছেন। চাচা বলেছেন, ওসির প্রত্যাহার না হওয়া পর্যন্ত অনশন ভাঙবো না। সেখান থেকে হয় বীরের বেশে বের হব, অন্যথায় লাশ বের হবে।''

এর আগে, রবিবার সকালে নির্বাচনী প্রচারণার সময় টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈলে লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলা ও ভাংচুর করা হয়। এতে অন্তত ২০ নেতাকর্মী আহত হন। এ সময় বহরে থাকা চারটি গাড়ি ভাংচুর করা হয়। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন।  

বিকালে জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা শহীদুল ইসলাম এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় হামলার ঘটনায় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও কালিহাতী থানার ওসিকে প্রত্যাহার না করা পর্যন্ত সেখানে অবস্থান করবেন বলে জানান লতিফ সিদ্দিকী। 

জানা গেছে, রবিবার বেলা সোয়া ২টা থেকে সেখানে অবস্থান নেন লতিফ সিদ্দিকী। পরে বেড, কাঁথা, বালিশ বিছিয়ে বসে পড়েন আওয়ামী লীগের সাবেক এই মন্ত্রী। সন্ধ্যা গড়িয়ে রাত হলেও একটুও নড়েননি তিনি। বরং তাঁবু গেঁড়ে, লেপ নিয়ে রাত্রিযাপনের সব প্রস্তুতি সেরে শুয়ে পড়েন। শেষ খবর পাওয়া পর্যন্ত সোমবার সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখার সময়ও টাঙ্গাইল জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতার অফিসের সামনে অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন লতিফ সিদ্দিকী। 

বিডি-প্রতিদিন/১৭ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর