১৯ ডিসেম্বর, ২০১৮ ১৬:৩৭

আ. লীগের বিরুদ্ধে নির্বাচনী প্রচারে বাধা দেয়ার অভিযোগ মওদুদের

নোয়াখালী প্রতিনিধি

আ. লীগের বিরুদ্ধে নির্বাচনী প্রচারে বাধা দেয়ার অভিযোগ মওদুদের

ফাইল ছবি

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করে বলেছেন, তিনি তাঁর নির্বাচনী এলাকায় কোন ধরনের নির্বাচনী প্রচারণা চালাতে পারছেন না। দলীয় কর্মীরা তাঁর নির্বাচনী পোস্টার লাগাতে গেলে তাদেরকে আওয়ামী লীগের দলীয় কর্মীরা পিটিয়ে আহত করে মিথ্যা মামলা দিয়ে পুলিশে দিচ্ছে। মাইকে প্রচার করতে গেলে মাইক ভাংচুর ও ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটছে। 

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে তাঁর বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সকালে কবিরহাট উপজেলার ফরাজী বাজার এলাকায় গণসংযোগকালে একই আসনে আওয়ামী লীগের প্রার্থী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতা মওদুদ আহমদকে উদ্দেশ্যে করে বলেন, তার এখন চোখের পানি আর পানি। জনসমর্থন হারিয়ে নির্বাচনী প্রচারণা করতে না পেরে নিজ বাড়িতে বসে বসে এখন শুধু মিডিয়ার কাছে মিথ্যা ব্রিফিং দিচ্ছেন। এরই জবাবে মওদুদ উপরোক্ত কথাগুলো বলেন।

মওদুদ আহমদ আরও বলেন, তাঁর দলীয় নেতাকর্মীদেরকে নির্বাচনী সকল এলাকায় মারধর করছে। মিথ্যা ও গায়েবী মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। এখনও জেলখানায় তার নির্বাচনী এলাকার শতাধিক নেতাকর্মী কারাগারে রয়েছে। বুধবারও সিরাজপুর ইউনিয়নের দক্ষিণ শাহজাদপুরে আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাংচুরের সাজানো মিথ্যা অভিযোগে একটি গায়েবী মামলা হয়েছে। 

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য অভিযোগ করেন, মঙ্গলবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার একাডেমী বাজার, সিদ্দিকীয়া বাজার ও ভাঙ্গা দীঘি এলাকায় বিএনপির ৩ কর্মীকে পিটিয়ে আহত করেছে। এ সকল বিষয়ে ১৫ ডিসেম্বর শনিবার লিখিতভাবে নোয়াখালীর রিটার্নিং অফিসার, সহকারি রিটার্নিং অফিসার ও পুলিশ প্রশাসনকে জানানোর পরও কার্যত কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না।

তিনি আরও অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাকে ও আমার দলীয় নেতাকর্মীদেরকে নির্বাচনী প্রচার-প্রচারণা না করতে দিলেও আওয়ামী লীগ প্রার্থী পুলিশ প্রটোকল নিয়ে নির্বাচনী এলাকায় গণসংযোগ করে করছেন। 

এ সময় বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম, সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, বসুরহাট পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন ছগির প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/১৯ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর