১৯ ডিসেম্বর, ২০১৮ ১৭:১১

খাগড়াছড়িতে নির্বাচনী প্রচারণায় উৎসবমুখর পাহাড়

মো. জহুরুল আলম, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে নির্বাচনী প্রচারণায় উৎসবমুখর পাহাড়

খাগড়াছড়িতে নৌকা, ধানের শীষ, লাঙল, হাতপাখার প্রচারণায় পাহাড়ের জনপদগুলো এখন উৎসবমুখর। দীঘিনালায় খাগড়াছড়ি ২৯৮ নং আসনের সংসদ সদস্য ও বর্তমান মহাজোটের মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, দেশ বিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে নৌকার জয় নিশ্চিত করা অনিবার্য। নৌকার বিজয় নিশ্চিত করা না গেলে দেশে আবারও অপশক্তিরা মাথাচাড়া দিয়ে উঠবে। 

আজ বুধবার সকাল থেকে খাগড়াছড়ির প্রত্যন্ত জনপদ দীঘিনালার বোয়ালখালী, মেরুং, ছোট মেরুং, বেতছড়ি, চংড়াছড়ি পথসভা শেষে দুপুরে দাঙ্গাবাজার রেংকার্য্যা উচ্চবিদ্যালয় মাঠে স্থানীয়দের সাথে বিভিন্ন পথসভায় তিনি এসব কথা বলেন। 

এরপর তিনি উত্তর রেংকার্য্যা উচ্চ বিদ্যালয়ে স্থানীয়দের সাথে নিয়ে বাবুছড়াসহ বিভিন্ন দুর্গম এলাকায় পায়ে হেটে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। 

এ সময় নৌকার প্রার্থীর সাথে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহেদুল আলম, সিনিয়র সহ-সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, শিক্ষা ও মানব সম্পদক বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, শ্রম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, জেলা মহিলা লীগের নেত্রী ও পাজেপ সদস্য শতরূপা চাকমা, শ্রমিক লীগের আহবায়ক নুরনবী, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ,দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেমসহ খাগড়াছড়ি জেলা ও বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা অংশ নেয়। 

ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূঁইয়া মহালছড়ি নেতাকর্মীদের নিয়ে দিনভর নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। লাঙল প্রতীকের সোলায়মান শেঠ এলাকাবাসী ও নেতাকর্মীদের নিয়ে পাহাড়ের জনপদে ভোট প্রার্থনায় ঘুরে বেড়াচ্ছেন। হাতপাখায় ইসলামী আন্দোলনের আবদুল জব্বার গাজী মাইকিং করে প্রচারণায় চালােচ্ছেন। ইউপিডিএফ (স্বতন্ত্র) প্রার্থী সিংহ প্রতীক নতুন কুমার চাকমার র্নিবাচনী প্রচারণা এখনো চোখে পড়ছে না। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর