৩১ ডিসেম্বর, ২০১৮ ২৩:০৭

পঞ্চমবারের মতো সংসদ সদস্য হলেন মতিয়া চৌধুরী

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি:

পঞ্চমবারের মতো সংসদ সদস্য হলেন মতিয়া চৌধুরী

শেরপুর-২ (নকলা ও নালিতাবাড়ী) আসনে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী একাদশ জাতীয় সংসদে বিপুল ভোটে জয়লাভ করে পঞ্চম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এর আগে ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ এই আসন থেকে নির্বাচিত হন মতিয়া চৌধুরী। ১৯৯১ সাল ছাড়া (তখন বিএনপি সরকার গঠন করেন) প্রতিবারই তিনি সরকারের কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। ১৯৯৬ সালে কৃষি, খাদ্য, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। পরে কৃষি মন্ত্রণালয় রেখে বাকি মন্ত্রণালয় ছেড়ে দেন। কৃষিমন্ত্রী ১৯৯১ সাল থেকেই নকলায় সাধারণ ভোটারদের সাথে লাইনে দাড়িয়ে ভোট প্রদান করেন।

নির্বাচিত হয়ে মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা এই এলাকাতে আমাকে নৌকা দিয়ে পাঠিছেন বলেই আজ আমি আপনারদের সাথে কাজ করার সুযোগ পেয়েছি। আর আমাকে যখন ১৯৯১ সালে জননেত্রী শেখ হাসিনার নৌকা দিয়ে নকলা-নালিতাবাড়ী পাঠালো তখন আমাকে সবাই তেমন ভাবে চিনতো না। ঢাকার মানুষ ছাড়া গ্রাম গঞ্জের কিছু শিক্ষিত মানুষ আমাকে চিনতো। কিন্তু শুধু মাত্র আপনারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের প্রেমিক ছিলেন বলেই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন। যদিও সে সময় আওয়ামী লীগ সরকার গঠন করতে পারেনি।

মতিয়া চৌধুরী বলেন, আমরা নির্বাচন কমিশনের সকল নিয়ম মেনেই নির্বাচন করেছি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল জানার জন্য সারা পৃথিবী সার্চ লাইট দিয়ে তাকিয়ে ছিল। আর শেখ হাসিনার সরকার প্রমাণ করে দিয়েছে, জয় আমাদেরই। একদিন এই শেখ হাসিনার সরকারই সারা পৃথিবী আলোকিত করবে।  

ফলাফলে জানা গেছে, শেরপুর-২ (নকলা ও নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে মনোনিত প্রার্থী বেগম মতিয়া চৌধুরী ৩ লাখ ৪৪২ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বদ্বন্দী বিএনপির মনোনিত প্রার্থী ফাহিম চৌধুরী ৭ হাজার ৬৫২ ভোট পেয়েছেন। তবে ভোট জালিয়াতির অভিযোগ এনে বিএনপির প্রার্থী ফাহিম চৌধুরী ১২টার সময় সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করেন।


বিডি প্রতিদিন/হিমেল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর