১ জানুয়ারি, ২০১৯ ১৫:৪১

বাগেরহাটে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৬

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৬

বাগেরহাট-২ আসনে নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগ ও বিএনপির ৬ নেতাকর্মী আহত হয়েছেন। আওয়ামী লীগ প্রার্থীর ভোট কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য সচিবসহ ৪ নেতাকর্মীকে রাতেই বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত বিএনপি কর্মীরা অজ্ঞাত স্থানে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের আহতরা হলেন, আওয়ামী লীগের ভোট কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আব্দুল ওহাব শেখ (৪৯), তাঁতী লীগ নেতা মুরাদ তরফদার (৩৫), ছাত্রলীগ কর্মী অহেদ মোস্তফা বাপ্পি (২২) ও শ্রমিক লীগের কর্মী দেলোয়ার হোসেন শেখ (৪৫)। বিএনপির আহত দুজন হলো ডেমা ইউনিয়ন যুবদলের সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সজিব তরফদার (৩২) ও বিএনপি কর্মী মিন্টু তরফদার (২৫)। আহতদের সবার বাড়ী ডেমা গ্রামে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকমীরা একটি ইজিবাইকে চড়ে ডেমা করামাতিয়া মাদ্রাসার সামনে এসে বিএনপি নেতাকমীদের বন্ধ থাকা ৪টি দোকান ও একটি মাছের ডিপোতে ভাংচুর করে। এসময় তারা তালা ভেঙে রুবেল তরফদার, লালন তরফদার, সোহাগ সরদার, মিন্টু তরফদারের দোকান ও সজিব তরফদারের মাছের ডিপোর মালামাল লুটপাট করতে থাকে। খবর পেয়ে বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়ে ঘটনাস্থলে গেলে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

হামলায় আহত মো. আব্দুল ওহাব শেখ দাবি করেছেন, বিএনপির নেতাকর্মীদের দোকান ভাংচুর, লুট বা তাদের মারপিট করা হয়নি। বিএনপির নেতাকমীরা পরিকল্পিতভাবে তাদের পিটিয়ে আহত করেছে।

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু বলেন, পরাজয় মেনে নিতে না পেরে প্রতিশোধপরায়ণ হয়ে ডেমা ইউনিয়ন যুবদলের সভাপতি ইউপি সদস্য সজিব তরফদারের নেতৃৃত্বে বিএনপির সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা চালিযেছে। হামলায় ডেমা ইউনিয়নের সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য সচিব স্থানীয় আওয়ামী লীগ নেতার মো. আব্দুল ওহাব শেখসহ ৪ নেতাকর্মী আহত হয়েছে।

ডেমা ইউনিয়ন যুবদলের সভাপতি ও ইউপি সদস্য সজিব তরফদার মুঠোফোনে জানান, আমরাতো নির্বাচনের আগে থেকেই পুলিশের গ্রেফতার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার ভয়ে এলাকা ছাড়া। আওয়ামী লীগের নেতাকর্মীরা দোকান ভাংচুর ও লুটপাট করতে দোকানে ঢুকতে গিয়ে আহত হয়ে উল্টো তাদের উপর দোষ চাপাচ্ছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন জানান, সোমবার রাতে ডেমা এলাকায় সংঘর্ষের খবর পেয়ে পলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় থানায় এখনো কোন মামলা হয়নি। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর