বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আসন জটিলতায় নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক

আসন জটিলতায় নাজমুল হুদা

আসন নিয়ে জটিলতায় পড়েছেন সাবেক যোগাযোগমন্ত্রী ও তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। ঢাকা-১৭ (গুলশান-ক্যান্টনমেন্ট) আসনে ভোটযুুদ্ধে লড়তে চান ব্যারিস্টার নাজমুল হুদা। তবে গুলশান এলাকা থেকে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী ওয়াকিল আহমেদও ভোটের মাঠে রয়েছেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, ঢাকা-১৭ আসনে লড়তে বেশ কিছুদিন আগেই আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর সবুজ সংকেতও পেয়েছি। আমার জোটের জন্য এ আসনসহ আওয়ামী লীগের কাছে ২৫টি আসন চেয়েছি। তারপর তালিকা আরও ছোট করে ঢাকা-১৭ আসনসহ ১৪টি আসন চেয়ে তালিকা দেওয়া হয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছে।

এ ছাড়াও ঢাকা-১ আসনেও (দোহার-নবাবগঞ্জ) লড়তে চান বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। দোহার-নবাবগঞ্জেও আওয়ামী লীগ থেকে সালমান এফ রহমান ভোটের মাঠে রয়েছেন। এ ছাড়া ওই আসনে বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। এ প্রসঙ্গে নাজমুল হুদা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এটা তার নিজস্ব ব্যাপার। অন্তরা বিএনপির রাজনীতির সঙ্গেই দীর্ঘদিন ধরে রয়েছে। তার রাজনীতির একটি ধারাবাহিকতা রয়েছে। সে কারণেই বিএনপি থেকে অন্তরা মনোনয়ন ফরম তুলেছে। সম্প্রতি সাজার রায় বহাল থাকার কারণে ব্যারিস্টার নাজমুল হুদার নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। দুই কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে চার বছর কারাদণ্ড দিয়ে হাই কোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে। এ প্রসঙ্গে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, ‘সাজার রায় স্থগিত চেয়ে আমি আপিল করব। আশা করি, ন্যায় বিচার পাব এবং নির্বাচনে অংশ নিতে পারব।’

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর