সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

কিশোরগঞ্জ-২ আসনে নৌকার মাঝি হলেন নূর মোহাম্মদ

নিজস্ব প্রতিবেদক

কিশোরগঞ্জ-২ আসনে নৌকার মাঝি হলেন নূর মোহাম্মদ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে চূড়ান্ত মনোনয়ন পেলেন সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ। এর আগে আসনটির সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগেরই সোহরাব উদ্দিন। নূর মোহাম্মদ ছিলেন

এক সময়ের দাপুটে পুলিশ কর্মকর্তা। তিনি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা অবস্থায় ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত হন তিনি। সচিব ও রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেছেন মেধাবী এই পুলিশ কর্মকর্তা। অবসরের পর প্রস্তুতি নেন একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার। কয়েক মাস ধরে কিশোরগঞ্জ-২ পাকুন্দিয়া-কটিয়াদী নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে ব্যস্ত সময় কাটান সাবেক এই আইজিপি। আওয়ামী লীগের তৃণমূূল নেতা-কর্মী থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মধ্যমণি হয়ে ওঠেন অল্প সময়েই। সদা হাস্যোজ্জ্বল, মিষ্টভাষী, স্পষ্টবাদী এবং অমায়িক আচরণের কারণে তিনি সব শ্রেণি-পেশার মানুষের মন জয় করেছেন।

কর্মক্ষেত্রে যেমন সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার সুনাম রয়েছে, তেমনি তিনি মানুষকে স্বপ্ন দেখাচ্ছেন উন্নত ও সফল জীবনের। স্বপ্ন দেখাচ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার। নির্বাচনী পথসভায় নূর মোহাম্মদ বলেন, ‘আমি এলাকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে আপনাদের নিয়ে সম্পৃক্ত হতে চাই। আমি সবার দোয়া প্রার্থী। সমর্থন চাই, সাহায্য চাই। এই এলাকার আলো-বাতাসে আমি বড় হয়েছি। এলাকার মানুষের প্রতি আমার ঋণ আছে। তা পরিশোধ করতে চাই। ভবিষ্যতে সুযোগ পেলে একসঙ্গে কাজ করব এবং সাহসের সঙ্গে কাজ করব।’ কিশোরগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী টিকিট নিশ্চিত করলেন তো বটেই, এখন দেখার বিষয় সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের লক্ষ্যে জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হতে পারেন কিনা।

সর্বশেষ খবর