সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

বঙ্গবন্ধু এভিনিউতে নেতা-কর্মীদের ঢল

বাদল নূর

বঙ্গবন্ধু এভিনিউতে নেতা-কর্মীদের ঢল

প্রার্থীর সমর্থকদের জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে বঙ্গবন্ধু এভিনিউ মুখরিত হয়ে ওঠে - ছবি : রোহেত রাজীব

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হয় গতকাল। এ উপলক্ষে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হাজারো নেতা-কর্মীর ভিড় ছিল। আওয়ামী লীগ সভাপতি স্বাক্ষরিত এ মনোনয়ন চিঠি প্রার্থীদের হাতে তুলে দেওয়া হয়। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং তাদের সমর্থকরা মিছিল এবং নেচে-গেয়ে আনন্দ করেন। প্রার্থীর সমর্থকদের জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে বঙ্গবন্ধু এলাকা মুখরিত হয়ে ওঠে। এ সময় আওয়ামী লীগ অফিসের সামনে বিভিন্ন স্থান থেকে আসা মানুষের ঢলে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দলীয় মনোনয়ন লাভ করে নেতারা দলের মনোনয়ন বোর্ড এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।

কুমিল্লা-১১ আসন থেকে মনোনয়ন পাওয়া রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেন, আমার নির্বাচনী এলাকায় এখন নৌকার পক্ষে জোয়ার উঠেছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ পুনরায় আমাকে তাদের সেবা করার সুযোগ দেবে বলে আমি আশাবাদী।

মাগুরা-১ আসনের মনোনয়ন পাওয়া প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর বলেন, আমি যে প্রতীক বরাদ্দ পেয়েছি তা এদেশের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে সম্পৃক্ত। আমি এই প্রতীক পেয়ে গর্বিত। লক্ষ্মীপুর-৩ আসন থেকে পুনরায় দলীয় মনোনয়ন লাভ করেন মিয়া মো. গোলাম ফারুক পিংকু। তিনি বলেন, আমি দলের প্রতি কৃতজ্ঞ। দল যে মর্যাদা দিয়েছে, তা রক্ষা করব। রাজশাহী-৬ আসন থেকে পুনরায় দলীয় মনোনয়ন লাভ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় কোনো ভেদাভেদ নেই। আমি দেশের মানুষের কল্যাণে কাজ করে যাব।

মুন্সীগঞ্জ-৩ আসন থেকে দলীয় মনোনয়ন পান আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। তিনি মনোনয়ন বোর্ড এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিজয়ী হলে আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কাজ এগিয়ে নিতে সহায়তা করব।

সিলেট-১ আসন থেকে দলীয় মনোনয়ন পান ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, দল সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

দিনাজপুর-১ আসন থেকে মনোনয়ন লাভ করেন মনোরঞ্জন শীল গোপাল। তিনি বলেন, এলাকার জনগণকে সঙ্গে নিয়ে মানুষের জন্য কাজ করে যাব। সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে ভূমিকা রাখব।

মৌলভীবাজার-৪ আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন মো. আবদুস শহীদ। তিনি বলেন, আমার দল সঠিক মূল্যায়ন করায় আমি খুশি।

কুষ্টিয়া-১ আসন থেকে দলীয় মনোনয়ন পান সরোয়ার জাহান বাদশা। তিনি বলেন, দল সঠিক সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচিত হলে এলাকার জনগণ ও দেশের জন্য কাজ করব।

সর্বশেষ খবর