মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
খুলনা

১৪ দলের একাট্টা বিএনপি জোটে অসন্তোষ

সামছুজ্জামান শাহীন, খুলনা

১৪ দলের একাট্টা বিএনপি জোটে অসন্তোষ

একাদশ সংসদ নির্বাচনে খুলনার ছয়টি আসনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ সমর্থন জানিয়েছে ১৪ দল। একই সঙ্গে খুলনায় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে শরিক দলের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

অপরদিকে খুলনা-৫ ও ৬ আসনে জামায়াতের প্রার্থী নিয়ে অসন্তোষ রয়েছে বিএনপিতে। এরই মধ্যে কয়রা ও ডুমুরিয়া উপজেলা বিএনপির পক্ষ থেকে নির্বাচনে জামায়াতের বদলে বিএনপির প্রার্থী মনোনয়নের দাবি জানানো হয়েছে। 

জানা যায়, সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে গতকাল খুলনার এক অভিজাত হোটেলে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ জাতীয় পার্টি, ন্যাপ (মোজাফফর), জাকের পার্টি ও সাম্যবাদী দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। খুলনায় ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগ সম্পাদক মিজানুর রহমান এমপি বলেন, বৈঠকে ১৪ দলের পক্ষ থেকে আওয়ামী লীগ প্রার্থীদের আনুষ্ঠানিক সমর্থন জানানো হয়েছে।

জাসদ, খুলনার সভাপতি খালিদ হোসেন বলেন, নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ১৪ দল সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে থাকবে। জাতীয় পার্টি (জেপি)’র কেন্দ্রীয় নেতা শরীফ শফিকুল হামিদ চন্দন বলেন, যেহেতু আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ১৪ দলের সমর্থন জানানো হয়েছে। এ কারণে খুলনায় অন্য শরিক দলের প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করবেন।

এদিকে খুলনা-৫ ও ৬ আসনে জামায়াতের প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়েছে কয়রা ও ডুমুরিয়া উপজেলা বিএনপি। এই দুই আসনে বিএনপির ব্যানারে মনোনয়নপত্র জমা দিয়েছেন জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ও মহানগর জামায়াতের আমির আবুল কালাম আজাদ। পাশাপাশি বিএনপির প্রার্থীরাও সেখানে মনোনয়নপত্র দাখিল করেছেন। ডুমুরিয়া উপজেলা বিএনপির বৈঠকে খুলনা-৫ আসনে জামায়াতের বদলে বিএনপির সাবেক এমপি গাজী আবদুল হক অথবা জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমানকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়।

সর্বশেষ খবর