শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নির্বাচনী প্রচারণায় বাদশা কমিশনে অভিযোগ মিনুর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নির্বাচনী প্রচারণায় বাদশা কমিশনে অভিযোগ মিনুর

বাদশা-মিনুর দ্বন্দ্ব বেশ পুরনো। ২০০২ সালের সিটি করপোরেশনে নির্বাচনে রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু প্রতিদ্বন্দ্বী ছিলেন। সেই থেকে এই দুই নেতার দ্বন্দ্ব আর মেটেনি। এবার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগেই অভিযোগ, পাল্টা অভিযোগ নিয়ে মাঠে নেমেছেন এই দুই নেতা। মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর থেকেই নির্বাচনী এলাকায় গণসংযোগ শুরু করেছেন সদর আসনের এমপি ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

নগরীর বিভিন্ন এলাকায় তিনি গণসংযোগ করছেন। আর এতেই ক্ষুব্ধ হয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছেন মিজানুর রহমান মিনু। মিনুর প্রধান নির্বাচনী এজেন্ট ওয়ালীউল হক রানা লিখিত অভিযোগে বলেন, তফসিল অনুযায়ী এখনো আনুষ্ঠানিক প্রচারণা শুরুর কথা নয়। কিন্তু মহাজোটের প্রার্থী অনেক আগে থেকেই প্রচারণা শুরু করেছেন। তিনি জোটের নেতা-কর্মীদের নিয়ে প্রকাশ্য ভোট চাচ্ছেন। এতে করে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘আমরা এলাকায় এক সঙ্গে বসে পাঁচজন লোক চা খেতে পারছি না। পুলিশ নানাভাবে বাধা দিচ্ছে। অন্যদিকে মহাজোটের প্রার্থী ভোট চেয়ে প্রচারণা শুরু করেছেন। এভাবে লেভেল প্লেয়িং ফিল্ড হয় না।’ তবে ফজলে হোসেন বাদশা জানান, তিনি ভোটের প্রচারণা করছেন না। কোনো এলাকায় গেলে সেখানে তাকে ঘিরে অনেক মানুষের জটলা হয়। তিনি বলেন, ‘১০ বছর এমপি। মানুষ তাদের সুখ-দুঃখের       কথা জানাতে আমার কাছে আসে। তাদের সঙ্গে কুশল বিনিময় করি মাত্র।’

সর্বশেষ খবর