রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
বরগুনা-২

লড়াই হবে ত্রিমুখী

বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের শওকত হাচানুর রহমান রিমন, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মণি এবং জাতীয় পার্টির শিল্পপতি মিজানুর রহমানের মধ্যে লড়াইয়ের সম্ভাবনা

বরগুনা প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ (বেতাগী-বামনা-পাথরঘাটা) সংসদীয় আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন ভোটাররা। বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের শওকত হাচানুর রহমান রিমন, বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মণির পাশাপাশি লাঙ্গল নিয়ে লড়ছেন শিল্পপতি মিজানুর রহমান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ রিমনকে মনোনয়ন না দেওয়ার দাবি জানিয়েছিল দলীয় সভানেত্রীর কাছে। রিমনের বিরোধিতাকারী পাথরঘাটার দলীয় নেতা-কর্মীরা সভানেত্রীর সিদ্ধান্ত মেনে নিয়ে নির্বাচনী প্রচারে নেমেছেন। অন্যদিকে দলীয় সূত্রমতে, বেতাগী উপজেলায় অনেক ত্যাগী নেতা-কর্মীরা এখনো নির্বাচনী প্রচারে না নামায় এখানে ভোটের সংখ্যা কমার আশঙ্কা রয়েছে। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী নুরুল ইসলাম মণি তিনবার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তার ব্যক্তিগত সমর্থনও রয়েছে যথেষ্ট। নির্বাচনী মাঠে অভিজ্ঞ ও কৌশলী এই রাজনীতিবিদ দীর্ঘ ১০ বছর দলের সাংগঠনিক কার্যক্রমের বাইরে থাকলেও কর্মীদের মধ্যে এখনো শক্ত অবস্থান রয়েছে তার। নিজ উপজেলা পাথরঘাটা ছাড়াও বামনা উপজেলায় তার অবস্থান ভালো। অন্যদিকে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মিজানুর রহমান বেতাগী উপজেলা থেকে একক প্রার্থী হওয়ায় আঞ্চলিকতার প্রভাবে ভালো অবস্থানে থাকবেন। আঞ্চলিকতা কাজে লাগিয়ে বাজিমাত করতে চান তিনি।

এ ছাড়া এ আসনে দুবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য গোলাম সরোয়ার হিরু হাতপাখা প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের। তারও ব্যক্তিগত সমর্থন রয়েছে পাথরঘাটা ও বামনা উপজেলায়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর