বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
ময়মনসিংহ-৬

মহাজোটে মহাজট, ঐক্যবদ্ধ বিএনপি

সৈয়দ নোমান, ময়মনসিংহ

সরকারি দল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটে মনোনয়ন দাখিল শেষে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে মহাজট দেখা দিয়েছে। এ আসন থেকে লড়ছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদ। যদিও জাসদের প্রার্থী স্বতন্ত্র হয়ে সিংহ মার্কা পেয়েছেন। তবে সবাই প্রতীক পাওয়ার পর কোমর বেঁধে নির্বাচনী প্রচারণায় নেমেছেন।

অন্যদিকে এ আসনটিতে অনেকটা খোশ মেজাজে রয়েছে বিএনপি। ঐক্যবদ্ধ হয়ে মাত্র একদিনই বেশ আলোড়ন তুলেছে দলটির প্রার্থী। জোরেশোরে প্রচারণাও চলছে। দুয়ারে দুয়ারে গিয়ে আওড়াচ্ছে উন্নয়নের ফুলঝুরি। আর যোগ হয়ে আছে মহাজোটের মহাজটের বিষয়টি।

মহাজোট সূত্রে জানা যায়, কাঁচা হলুদ আর লাল চিনি খ্যাত এই উপজেলায় মহাজোট থেকে প্রথমেই মনোনয়ন পান বর্তমান এমপি অ্যাডভোকেট মোসলেম উদ্দিন আহমেদ। কিন্তু গেল ২৭ নভেম্বর জাতীয় পার্টি থেকে মনোনয়ন বাগিয়ে আনেন স্বচ্ছ ব্যক্তি হিসেবে পরিচিত ডা. খন্দকার রফিকুল ইসলাম। অন্যদিকে মহাজোটের মনোনয়ন না পেয়ে অনেকটা আগেভাগেই ক্ষমতাসীন আরেক শরিক দল জাসদের (ইনু) প্রার্থী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু স্বতন্ত্র মনোনয়ন জমা দেন। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনেও তারা কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে এখন সংকটের মুখে রয়েছে মহাজোট।

এদিকে প্রতীক নেওয়ার পরপরই তারা সবাই নিজস্ব প্রতীক নিয়ে প্রচারণায় নেমে পড়েছেন। তবে প্রথম দিনের প্রচারণায় নৌকার মনোনয়নপ্রত্যাশী যারা ছিলেন তাদের কারও দেখা মিলেনি। এনিয়ে নৌকা সমর্থকদের মাঝেই চলছে কানাঘুষা।

মহাজোটের প্রার্থী নৌকা প্রতীক পাওয়া বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন বলেন, মহাজোটের সিদ্ধান্তেই আমি নৌকা পেয়েছি। শেষ পর্যন্ত জোটের অন্য দলগুলোও ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

আর জাতীয় পার্টির প্রার্থী ডা. খন্দকার রফিকুল ইসলাম বলছেন, উন্নয়ন বঞ্চিত ফুলবাড়িয়া। পিছিয়ে পড়া ফুলবাড়িয়াকে এগিয়ে নিতে এখানকার জনগণ আমাকে চায়। তাদের অনুরোধেই আমি প্রার্থী হয়েছি।

এদিকে মহাজোটের আরেক শরিক দল জাসদের দলীয় প্রতীক মশাল হলেও সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু লড়বেন স্বতন্ত্র সিংহ মার্কা নিয়ে।

সর্বশেষ খবর