রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নির্বাচনী উৎসবে যোগ দিতে বাড়ি ছুটছেন ভোটাররা

নিজস্ব প্রতিবেদক

আর মাত্র ছয় দিন পরেই জাতীয় সংসদ নির্বাচন। ভোট উৎসবে যোগ দিতে বাড়ির পানে ছুটছেন ভোটাররা। ভোটের আগে দুই দিন ছুটি থাকায় আগামী বৃহস্পতিবার থেকেই অগ্রিম টিকিট কেনার হিড়িক পড়েছে।

বাস কাউন্টার, রেলওয়ে স্টেশনে এবং লঞ্চ টার্মিনালের কাউন্টারের দায়িত্বরতরা জানান, বৃহস্পতিবার এবং শুক্রবারের টিকিটের চাপ একটু বেশি।  শুক্রবার সকালের অধিকাংশ লঞ্চের টিকিট বিক্রি প্রায় শেষ। একই অবস্থা ট্রেনের। অনলাইনে টিকিট না পেয়ে কমলাপুর রেলস্টেশনে বাড়ছে ঘড়মুখো যাত্রীর চাপ। ডিসেম্বরে স্কুলগুলোতে শীতকালীন অবকাশ শুরু হয়ে যাওয়ায় ভোট পর্যন্ত গ্রামের বাড়িতে থাকার পরিকল্পনা রয়েছে অনেক পরিবারের। কিন্তু অফিস খোলা থাকায় সপ্তাহের শেষ দিনটিকেই বেছে নিচ্ছেন তারা। গাবতলী কাউন্টারের উত্তরবঙ্গগামী গাড়িগুলোতে ওই দিনের যাত্রীর চেয়ে অগ্রিম টিকিট নিতে আসা যাত্রীদের সংখ্যা ছিল বেশি। নাবিল পরিবহনের কাউন্টারে দেখা যায়, বৃহস্পতিবার এবং শুক্রবারের জন্য টিকিট কিনতে এসেছেন অধিকাংশ যাত্রী। বৃহস্পতিবার ও শুক্রবার কাক্সিক্ষত সময়ের টিকিট না পেয়ে অনেকেই শনিবারের টিকিট নিয়েছেন।

টিকিট কিনতে আসা ফরিদ আনাম বলেন, আমি এবার প্রথম ভোট দেব। আমার বোনও প্রথম ভোটার। তাই আনন্দটা একটু বেশি। সপরিবারে ভোট দিতে যাওয়ার জন্য টিকিট কিনতে এসেছি। বৃহস্পতিবার রাতের টিকিট না থাকায় শুক্রবার রাতের টিকিট কিনতে হচ্ছে।

গাবতলী, মহাখালী, সায়েদাবাদ কাউন্টারসহ রাজধানীর অন্য কাউন্টারগুলোতেও বাড়ছে ঘড়মুখো মানুষের চাপ। কল্যাণপুর, টেকনিক্যাল মোড়ের বাস কাউন্টারেও একই অবস্থা। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভোট দিতে নিজ এলাকায় যাওয়া শুরু করেছেন। রাজধানীর শ্যামলী লিংক রোডের শ্যামলী পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জসিমউদ্দিন বলেন, বৃহস্পতিবার টিকিটের জন্য যাত্রীদের চাপ অনেক বেশি। তিন দিন একসঙ্গে ছুটি পাওয়ায় সবাই গ্রামের বাড়িতে ছুটছেন। শুক্রবার এবং শনিবারের টিকিটও অনেকেই কিনছেন। বিমানবন্দর রেল স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা জানান, বুধবার থেকেই টিকিট কেনার জন্য যাত্রীরা আসছেন। বৃহস্পতিবার এবং শুক্রবারের অগ্রিম টিকিট কিনতে আসা যাত্রীদের সংখ্যা বেশি। বরিশাল, চাঁদপুরগামী লঞ্চ কাউন্টারগুলোতে যাত্রীদের ভিড় অনেক বেশি। লাইনে দাঁড়িয়ে সবাই অগ্রিম টিকিট কাটছেন। অধিকাংশ লঞ্চের কেবিনের টিকিট বিক্রি প্রায় শেষ বলে জানান বিক্রয় প্রতিনিধিরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর