সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নোয়াখালীর আকর্ষণ একরামুল করিম চৌধুরী

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর আকর্ষণ একরামুল করিম চৌধুরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর আকর্ষণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। গতকাল অনুষ্ঠিত নির্বাচনে তিনি বেসরকারীভাবে নির্বাচিত হন। তার প্রাপ্ত ভোট ৩ লাখ ৯৫ হাজার ৪০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মো. শাহজাহান পান ২৪ হাজার ৪৩ ভোট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য একরামুল করিম চৌধুরীর বলিষ্ঠ নেতৃত্বে নোয়াখালীর ৬টি আসনে নৌকার প্রার্থীরা বিজয়ী হতে যাচ্ছেন। বর্তমান সরকারের উন্নয়ন ও বলিষ্ঠ নেতৃত্বে নোয়াখালীতে বিএনপির দুর্গকে আবারও আওয়ামী লীগের দুর্গে পরিণত করেছেন তিনি।

গত ১০ বছরে নোয়াখালীর দুঃখ নোয়াখালী খাল সংস্কারে প্রায় ৪০০ কোটি টাকা, প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে চৌরাস্তা থেকে সোনাপুর পর্যন্ত চার লেন সড়ক, সোনাপুর থেকে চেয়ারম্যানঘাট পর্যন্ত রাস্তা সম্প্রসারণ, প্রস্তাবিত বিমানবন্দর ও বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের মাধ্যমে পাল্টে গেছে নোয়াখালীর চিত্র। সাবেক স্পিকার মরহুম আবদুল মালেক উকিলের পর একসময় নোয়াখালীকে বলা হতো বিএনপির দুর্র্গ। একরামুল করিম চৌধুরী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর তার বলিষ্ঠ নেতৃত্বে নোয়াখালীতে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হয়। তিনি যা-ই মুখে বলেন তা-ই বাস্তবায়ন করেন বলে তাকে অনেকেই ‘নগদ চৌধুরী’ও বলেন।

সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বলেন, ‘একরামুল করিম চৌধুরীর বলিষ্ঠ নেতৃত্বে নোয়াখালীতে আওয়ামী লীগসহ সব অঙ্গসংগঠন আজ সুসংগঠিত। তিনি তরুণদের প্রাধান্য দিয়ে দলকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বঙ্গবন্ধুর একজন সৈনিক হিসেবে প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করার জন্য দলীয় কর্মকান্ডের পাশাপাশি নৌকাকে বিজয়ী করার জন্য কঠোর  পরিশ্রম করছেন। এজন্য দলীয় নেতা-কর্মী ছাড়াও সবার কাছে একজন জনপ্রিয় নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।’

সর্বশেষ খবর