২৭ নভেম্বর, ২০২২ ০২:১০

মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমে যে রেকর্ড গড়লেন মেসি

অনলাইন ডেস্ক

মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমে যে রেকর্ড গড়লেন মেসি

লিওনেল মেসি

বিশ্বকাপে খেলতে এসে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে পঞ্চম বিশ্বকাপ খেলছেন আর্জেন্টাইন অধিনায়ক। শুধু তাই নয় সৌদি আরবের বিপক্ষে মঙ্গলবার আরেকটি রেকর্ডেও নাম লেখান মেসি। পঞ্চম খেলোয়াড় হিসেবে ৪টি বিশ্বকাপে গোল দেওয়ার রেকর্ডও গড়েন আর্জেন্টাইন অধিনায়ক। সৌদির বিপক্ষে স্পট কিক থেকে আর্জেন্টিনাকে লিড এনে দেন পিএসজি তারকা। তাতেই হয়ে যায় আরেকটি রেকর্ড।

 

এবার মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেই তিনি ছুঁলেন স্বদেশী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে। কাতার বিশ্বকাপে শনিবার রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে খেলতে নেমেই এই রেকর্ড গড়েন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। দেশটির হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে এখন ম্যারাডোনার পাশে অবস্থান করছেন পিএসজির এই ফরোয়ার্ড।

দেশের হয়ে ইতোমধ্যে ম্যারাডোনাকে ছাড়িয়ে সর্বোচ্চ ম্যাচ খেলে ফেলেছেন মেসি। তবে বিশ্বকাপের মঞ্চে ম্যারাডোনাকে ছুঁতে অপেক্ষা করতে হয়েছে এই আসর পর্যন্ত। ২১ ম্যাচ খেলে এই দুইজন এখন পাশাপাশি অবস্থান করছেন। পরবর্তী ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামলেই তিনি ছাড়িয়ে যাবেন ম্যারাডোনাকে।

বিডিপ্রতিদিন কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর