Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৮ ০৩:৫১
আপডেট : ২০ জুন, ২০১৮ ০৮:৪৭

বিশ্বকাপের কল্যাণে ফের বেঁচে উঠলেন ওসামা!

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের কল্যাণে ফের বেঁচে উঠলেন ওসামা!
ফাইল ছবি

ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার হ্যারি কেনের গোলে সোমবার রাতে হার মানে তিউনিশিয়া। ২০ বছর আগে এই তিউনিশিয়া ম্যাচের আগেই ইংল্যান্ড দলের তারকা ফুটবলারদের শেষ করে দিতে চেয়েছিলেন ওসামা বিন লাদেন। 

১৯৯৮ সালের বিশ্বকাপে তিউনিশিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করেছিল ইংল্যান্ড। আর সেই ম্যাচের অনেক আগে থেকেই বিন লাদেন ইংলিশ ফুটবলার ও ম্যানেজারকে শেষ করে দেওয়ার ছক কষে রেখেছিলেন। 

২০১১ সালে মার্কিন বিশেষ বাহিনী পাকিস্তানের ভিতরে অভিযান চালিয়ে আল কায়দার প্রতিষ্ঠাতা লাদেনকে হত্যা করে। সাত বছর আগেই লাদেন চলে গিয়েছেন পৃথিবী ছেড়ে। কিন্তু বিশ্বকাপের কল্যাণে আরও একবার যেন জীবন্ত হয়ে উঠলেন ওসামা। তার চক্রান্ত আরও একবার প্রকাশ্যে এল। 

২০ বছর আগের বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ফ্রান্সে। সেবার ঘরের মাঠে জিনেদিন জিদান কাপ জিতে নিয়েছিলেন। ফ্রান্স বিশ্বকাপেই ইংল্যান্ডের প্রথম ম্যাচ ছিল তিউনিশিয়ার বিরুদ্ধে। সেবার ইংল্যান্ডের ম্যানেজার ছিলেন গ্লেন হডল। তার দিকে গ্রেনেড ছুড়ে মারতে চেয়েছিলেন ওসামা। 
মাঠের ভিতরেই গুলি করে খুন করতে চেয়েছিলেন অ্যালান শিয়ারার, ডেভিড বেকহ্যাম এবং মাইকেল ওয়েনের মতো তারকাকে। আত্মঘাতী বোমারু দিয়ে শেষ করে দিতে চেয়েছিলেন ডেভিড সিম্যানকে। 

ফ্রান্স বিশ্বকাপ এখন অতীত। সেই বিশ্বকাপের খবরের ভিতরের এমন খবর প্রকাশ করেছেন অ্যাডাম রবিনসন নামের এক সাংবাদিক। ২০ বছর অনেকটা সময়। সেই সময়ের চক্রান্ত এতদিন বাদে ফাঁস হল। আবারও যেন জীবন ফিরে পেলেন বিন লাদেন।  

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর


আপনার মন্তব্য