ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

আবাসিক শিক্ষক পদত্যাগের দাবিতে চবির ছাত্রী হলে ফের আন্দোলন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে হাউস টিউটর রুনা সাহার পদত্যাগ দাবিতে ফের উত্তাল হয়ে উঠেছে।  ছাত্রীদের দাবিতে সাড়া না দেয়ায় তারা আবারও এ আন্দোলনে নেমেছে। সোমবার রাত ৯ টারদিকে তারা হলের সামনে অবস্থান নেয়। এসময় তারা রুনা সাহার পদত্যাগের দাবিতে নানা স্লোগান দিতে থাকে। 

রুনা সাহার দায়িত্ব পালনে ব্যর্থতা ও ছাত্রীদের প্রতি স্বেচ্চাচারিতার অভিযোগ এনে তারা হলের মূল ফটক আটকে দিয়ে অবস্থান নেয়। এ সময় তারা 'দাবি মোদের একটাই রুনার পদত্যাগ চাই' 'রুনা সাহার স্বেচ্ছাচারীতা চলবেনা চলবেনা' সহ নানা স্লোগান দিতে থাকে। সমস্যা সমাধানের আশ্বাসে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র ও ফণি ভুষণ বিশ্বাসের উপস্থিতিতে রাত সাড়ে নয়টার দিকে মূল ফটক খুলে দেন আন্দোলনরত ছাত্রীরা।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, 'ছাত্রীদের অভিযোগ বিবেচনায় নিয়ে আজকে (সোমবার) আমরা বসেছিলাম। কিন্তু তাদের আরো কিছু অভিযোগ আছে সেগুলো সহ আগামীকাল (মঙ্গলবার) উপাচার্যের সাথে বৈঠক করে বিষয়গুলো সমাধান করব।

এছাড়াও সম্প্রতি ৪০৮ নং রুমের বাংলা বিভাগের ১২-১৩ সেশনের শিক্ষার্থী ফারজানা আক্তারকে ছাত্রী সংস্থার সাথে সম্পৃক্ততা ও স্বর্ণালী বড়ুয়াকে ধর্মান্তরিত করায় প্রভাবিত করার অভিযোগে হল থেকে সিট বাতিল করেন রুনা সাহা। সাথে সাথে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছে। বিভিন্ন সমস্যায় হলের বৈধ সিটধারী শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন বলে জানায় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থী ও পদার্থবিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সোজাতা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমাদের একাটই দাবি কালকের মধ্যেই হাউস টিউটর রুনা সাহাকে তার পদ থেকে অপসারণ চাই। বিশ্ববিদালয় প্রশাসন আমাদের সাথে কূটনীতিক আচরণ করেছে। তাই আমাদের এ অন্দোলন।

বিডি প্রতিদিন/৩ এপ্রিল ২০১৮/হিমেল



এই পাতার আরো খবর