ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

ছাত্রলীগের ভূমিকায় সন্তুষ্ট নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। বৃহস্পতিবার ‘ই’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে চলতি বছরের ভর্তি পরীক্ষা কার্যক্রম শেষ হয়। 

এর আগে, ১৭ নভেম্বর 'এ' ইউনিট, ১৮ নভেম্বর ‘বি’ ইউনিট, ১৯ নভেম্বর ‘সি’ ইউনিট, ২০ নভেম্বর ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সহযোগিতার জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। পাঁচ দিনব্যাপী ধারাবাহিক উল্লেখযোগ্য কাজের মধ্যে-হলের বিভিন্ন কক্ষে দূর-দূরান্ত থেকে আগত ভর্তিচ্ছুদের আবাসন ব্যবস্থা করা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য তথ্য প্রদান ও সুপেয় পানির ব্যবস্থা, হলে দ্রুত পৌঁছানোর জন্য জয়বাংলা বাইক সার্ভিস, অভিভাবকদের বসার সু-ব্যবস্থা এবং প্রতিদিন শুভেচ্ছা মিছিল, ছাত্রলীগের লোগো সম্বলিত কলম বিতরণ এবং বিভিন্ন প্রশংসনীয় মূলক কার্যক্রম চালিয়েছে শাখা ছাত্রলীগ। 

ফরিদপুর থেকে আসা রায়হান আহমেদ নামে এক পরীক্ষার্থী বলেন, এই বিশ্ববিদ্যালয়ে আমার পরিচিত কেউ ছিল না। কিন্তু এই বিশ্ববিদ্যালয় প্রবেশ করার পর ছাত্রলীগ ভাইদের সহায়তায় থাকার সুব্যবস্থা হয়। আমি ভাইদের সার্বিক সহযোগিতায় মুগ্ধ হয়েছি এবং ছাত্রলীগের কর্মকাণ্ডের জন্য তাদের ধন্যবাদ জ্ঞাপন করছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান রাকিব বলেন, শাখা ছাত্রলীগ শিক্ষার্থীবান্ধব রাজনীতি করে। শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য শাখা ছাত্রলীগ সার্বক্ষণিক কাজ করছে।

তিনি আরও বলেন, খাবারের গুণগত মান, যানজট নিরসন, ক্যাম্পাসের পরিবেশ নিরাপদ রাখার জন্য সার্বক্ষণিক তৎপর আসে শাখা ছাত্রলীগ। অভিভাবকদের কথা চিন্তা করে আমরা বিশুদ্ধ খাবার পানি, বসার সুব্যবস্থা করেছি এবং ভর্তি জালিয়াতি যাতে না হয় সে বিষয়ে সার্বক্ষণিক তৎপর রয়েছি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর