ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

মারা গেছে সেই 'বেবি অব বিউটি'
অনলাইন ডেস্ক

জন্মের পর ভবন থেকে নিচে ফেলে দেওয়া বেইলি রোডের সেই শিশুটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। হাসপাতালের নথিতে 'বেবি অব বিউটি' নামে ভর্তি হওয়া ২৫ দিন বয়সী নবজাতকটিকে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. খাজা আবদুল গফুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ০১ ফেব্রুয়ারি সকালে রমনার বেইলি রোডের পিঠাঘর সংলগ্ন একটি বাসার চারতলা থেকে সদ্য ভূমিষ্ঠ হওয়া ওই শিশুটিকে ফেলে দেন তার মা বিউটি। তিনি ওই বাসায় গৃহকর্মীর কাজ করতেন। কেন সদ্যজাতকে মা নিজেই মেরে ফেলতে চাইছিলেন তা স্পষ্টভাবে এখনও জানা যায়নি। শিশুটির মা বিউটি সুস্থ হয়ে উঠলে এ বিষয়টি পরিস্কার হবে বলে মনে করছে পুলিশ।

পরে ওই শিশুটিকে উদ্ধার করে মগবাজার আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করেন স্থানীয়র ওই হাসপাতালে 'বেবি অব আদ-দ্বীন' নামে ভর্তি হওয়া শিশুটিকে ৩ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানকার রেজিস্ট্রি খাতায় 'বেবি অব বিউটি' নামে নবজাতকের নাম রেজিস্ট্রি করা হয়।

চিকিৎসকরা জানান, ভর্তির পর থেকে শিশুটিকে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে (ওয়ার্ড নম্বর-২১১) চিকিৎসা দেওয়া হচ্ছিল। তাকে বাঁচানোর সব রকমের চেষ্টা করা হয়। কিন্তু বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।

এরআগে গত মঙ্গলবার চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটির অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়। তার পায়ের ভাঙা হাড়টি চামড়া ভেদ করে বেরিয়ে আসছে। চিড় ধরেছে মুখের একটি হাড়েও। ফেটে যাওয়া মাথার দুই পাশে রক্ত জমাট বেঁধে আছে। শিশুটিকে কয়েক দফায় রক্ত দিতে হয়েছে। সে খেতে পারছে না। স্যালাইনের মাধ্যমে খাবার দেওয়া হচ্ছে।

এদিকে হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) শিশুটির মাও ভর্তি আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বিডি-প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ



এই পাতার আরো খবর