ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে নানা আয়োজনে মে দিবস পালন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দিনভর নানা আয়োজনে সারা দেশের মতো বরিশালেও পালিত হচ্ছে মহান মে দিবস। এ উপলক্ষে রবিবার সকাল সাড়ে ৮টা থেকে জেলা প্রশাসন ও বিভিন্ন শ্রমিক সংগঠন র‌্যালি, স্বেচ্ছায় রক্তদান, সভা ও সমাবেশর মধ্যদিয়ে মধ্য দিয়ে দিবসটি পালন করছে। এসময় তারা তাদের শ্লোগান ও বক্তব্যে শ্রমিকদের কাজ, মজুরি ও নিরাপত্তার দাবি তুলে ধরেন।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় নগরীর নাজির মহল্লায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি মোসলেম সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রিয় নেতা সদস্য অ্যাডভোকেট একে আজাদ। বক্তব্য রাখেন নারী ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জোছনা বেগম, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি এ্যাডভোকেট বিশ্বনাথ দাস মুন্সিসহ অন্যরা। পরে উদীচী শিল্পী গোষ্ঠীর শিল্পীরা গণ সংগীত পরিবেশন করে। এরপর নগরীতে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অপরদিকে, সকাল ৯টায় নগরীর সিটি কলেজ প্রাঙ্গনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে নগরীতে একটি র‌্যালি বের করে তারা।

এদিকে শ্রম অধিদপ্তরের ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে সকাল ১০টায় র‌্যালি শেষে অশ্বিনী কুমার হলে আলোচনা সভার আয়োজন করে।

এছাড়াও শ্রমিকলীগের র‌্যালির নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগ নেতা সাদিক আবদুল্লাহ এবং মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন।

বিকেল ৪টায় সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করবে জাতীয়তাবাদী শ্রমিক দল। এছাড়াও ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন শ্রমিক সংগঠন সমাবেশ, র‌্যালি, স্বেচ্ছায় রক্তদানসহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মে দিবস পালন করছে।

বিডি-প্রতিদিন/০১ মে, ২০১৬/মাহবুব



এই পাতার আরো খবর