ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালের বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থী-পর্যটক শূন্য
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালের বিনোদন কেন্দ্রগুলো একেবারেই ফাঁকা। ঈদের তৃতীয় দিন বুধবারও নগরীসহ জেলার বিনোদন কেন্দ্রগুলো একেবারেই দর্শনার্থী-পর্যটক শূন্য দেখা গেছে। করোনা সংক্রমণ এড়াতে জেলা প্রশাসনের নির্দেশে সবগুলো পার্ক এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় এবার ঈদের সময়ও ভিন্নচিত্র দেখা গেছে বিনোদন কেন্দ্রগুলোতে। এই অবস্থা বজায় রাখতে পার্কসহ বিনোদন কেন্দ্রগুলোতে নজরদারি অব্যাহত রাখার কথা জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ। 

নগরীর বান্দ রোডের প্লানেট পার্ক, মুক্তিযোদ্ধা পার্ক, গ্রীন সিটি পার্ক, স্বাধীনতা পার্ক, ত্রিশ গোডাউন সংলগ্ন কীর্তনখোলা নদীর তীর, দপদপিয়া সেতু, বাবুগঞ্জের মাধবপাশার দুর্গাসাগর দিঘি এবং উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান মসজিদ কমপ্লেক্স, দোয়ারিকা-শিকারপুর সেতু বরিশালের অন্যতম দর্শনীয় স্থান। সারা বছরই এসব স্থানে পর্যটকসহ দর্শনার্থীদের ভিড় থাকে। বিশেষ করে ঈদসহ ধর্মীয় যে কোন উৎসবে লোকে লোকারন্য হয়ে ওঠে এসব দর্শনীয় স্থানগুলো। 

কিন্তু করোনা পরিস্থিতিরি কারনে পার্কসহ দর্শনীয় স্থানগুলো অনেকে আগে থেকেই প্রশাসনের নির্দেশে বন্ধ রয়েছে। ঈদ উপলক্ষ্যে যাতে এসব স্থানে লোক সমাগম না হতে পারে সে জন্য পুলিশসহ স্থানীয় প্রশাসন কঠোর নজরদারি করছে। জেলা প্রশাসন প্রতিটি বিনোদন কেন্দ্রে নজরদারী বাড়াতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে। গত মঙ্গলবার নগরীর বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। বুধবার বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা। 

বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ জানান, জনগণের আন্তরিকতা এবং সহযোগীতার কারণে পার্কসহ বিনোদন কেন্দ্রগুলো জনশূন্য রাখা সম্ভব হয়েছে। জনগণকে করোনা সংক্রমণ থেকে নিরাপদ রাখতেই জেলা প্রশাসন পার্ক সহ বিনোদন কেন্দ্রগুলোতে জনসমাগম হতে দিচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রশাসনের এই নজরদারি চলবে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর