ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

কক্সবাজারে পেকুয়ায় বাসচাপায় পথচারী নিহত, আহত ১০
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে এক পথচারীকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। এসময় ওই পথচারী মো. ইব্রাহিম প্রকাশ লেদু (৪৮) নিহত ও নারীসহ বাসের ১০ যাত্রী আহত হয়। তাৎণিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। আজ সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের বাঁশখালী সীমান্ত ব্রীজ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম একই ইউনিয়নের আলেকদিয়া পাড়া এলাকার মৃত কবির আহমদের ছেলে।

দুর্ঘটনা কবলিত বাসের যাত্রী আকবর আলী জানান, চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে বাসটি পেকুয়ায় আসছিল। যাত্রীবাহি বাসটি বাঁশখালী উপজেলা এলাকায় পৌছে বাসটির চালক দেলোয়ার হোসেন গাড়ী থেকে নেমে পড়েন এবং চালকের দায়িত্ব দেন হেলপার জসিম উদ্দিনকে। এসময় ফিটনেসবিহীন লক্কড়-ঝক্কড় বাসটি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটিকে খাদে ফেলে দেয় হেলপার জসিম। বাসে থাকা  আমরা ১০ যাত্রী কম বেশি আহত হয়। 

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে টইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, টইটং-চট্টগ্রাম রুটের বাঁশখালী স্পেশাল সার্ভিসের একটি গাড়ি চট্টগ্রাম থেকে ফিরছিলেন। তবে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি রাস্তার পাশে অবস্থান করা মো. ইব্রাহিম নামের এক পথচারীকে চাপা দিলে সে ঘটনাস্থলে মারা যায়। এসময় ওই বাসের নারীসহ ১০ যাত্রী আহত হয়। পরে স্থানীয় লোকজন দ্রুত এগিয়ে এসে দুর্ঘটনাকবলিত বাসের যাত্রীদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব-উল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়াসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাসটির চালক পালিয়ে গেলেও দুর্ঘটনাকবলিত গাড়িটি জব্দ করা হয়েছে।  তিনি আরো বলেন, দুর্ঘটনায় নিহত মো. ইব্রাহিমের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর