ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

বিএনপির প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
পাবনা প্রতিনিধি:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ১৯৯৪ সালে শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও বোমা হামলা মামলায় দণ্ডপ্রাপ্ত সন্ত্রাসীদের পক্ষ নিয়ে বিএনপি প্রমাণ করেছে দলটির উচ্চ পর্যায়ের নির্দেশেই এ হামলা হয়েছিল।

বৃহস্পতিবার পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  হানিফ বলেন, শেখ হাসিনাকে হত্যাচেষ্টার ঘটনার সত্যতা ছিল বলেই ১৯৯৪ সালেই বিএনপি ক্ষমতায় থাকাবস্থায় মামলা নিতে বাধ্য হয়েছে। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে আদালতে তাদের অপরাধ প্রমাণ হওয়ায় আদালত তাদের সাজা দিয়েছেন। বিএনপি একটি সন্ত্রাসী দল, এ দেশের অসংখ্য মানুষ তাদের সন্ত্রাসের কারণে প্রাণ হারিয়েছে। সরকার তাদের প্রতিটি অপরাধের বিচার করে দেশ থেকে এ ধরণের অপরাধ চিরতরে নির্মূল করবে।

সাম্প্রতিক কুমিল্লা আদালতের এজলাসে হত্যাকাণ্ডকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে মাহবুবুল আলম হানিফ বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনাকে কেন্দ্র করে বিএনপি জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ সমস্ত মিথ্যাচার করার আগে বিএনপি নেতাদের আয়নায় মুখ দেখা উচিত। কারণ, তাদের শাসনামলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আদালতে বোমা হামলা করে ১২ জন আইনজীবীকে হত্যা করা হয়েছিল। সম্প্রতি ঘটে যাওয়া, সকল হত্যাকাণ্ড ও ধর্ষণের ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি সরকার নিশ্চিত করবে বলেও জানান তিনি।

এ সময় মাহবুবুল আলম হানিফ ছাড়াও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা আবু কায়সার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, কেন্দ্রিয় নেতা তানভীর শাকিল জয়, রফিকুল ইসলাম লিটন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর