ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

কক্সবাজারে দালাল চক্রের ‘মূলহোতা’কে আটকের দাবি
কক্সবাজার প্রতিনিধি
আব্দুল মালেক।

কক্সবাজার হোটেল মোটেল কটেজ জোনের দালাল চক্রের ‘মূল হোতা’ আব্দুল মালেক ওরফে টমটম মালেককে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। গতকাল রবিবার (১৪ আগস্ট) রাতে সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করা হয়।

সোমবার (১৫ আগস্ট) রাত ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম।

আটক আব্দুল মালেক ওরফে টমটম মালেক শহরের পশ্চিম বাহারছড়ার মৃত গুরা মিয়ার ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, মালেকের চক্রটি দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পর্যটকদের মিথ্যা তথ্য দিয়ে প্রতারণা করে এবং বিভিন্ন হোটেলে নিয়ে হয়রানি করতো। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তার চক্রে ৩০ জনের ওপর দালাল সদস্য কাজ করে। তারা পর্যটকদের অল্প ভাড়ায় ভাল হোটেল দিবে বলে বিভিন্ন হোটেল মোটেল কটেজে নিয়ে গিয়ে কমিশন নেয়াসহ পর্যটকদের অপরাধীদের হাতে তুলে দেয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে মালেক আরও জানায় কলাতলীর কয়েকজন প্রভাবশালীদের নিয়মিত মাসিক চাঁদা দিয়ে তারা এই পর্যটক হয়রানির কাজ করে থাকে।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে অন্যান্য অপরাধীর বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর