ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

'চলচ্চিত্র শিল্প সমিতির ক্ষমতা হস্তান্তরে কোনো বাধা নেই'
অনলাইন ডেস্ক

অন্তবর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর।

এর আগে, সোমবার ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতের বিচারক কুদ্দুস জামান এ নিষেধাজ্ঞা তুলে নেন।

এ প্রসঙ্গে মনতাজুর রহমান আকবর বলেন, ‘নিষেধাজ্ঞা প্রত্যাহারে সোমবার ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে আপিল করি। জজ সাহেব মামলাটি গ্রহণ করেন এবং আগের মামলা খারিজ করে দেন। রায়ে লেখা হয়েছে- ক্ষমতা হস্তান্তরে কোনো বাধা নেই। যেকোনো সময় ক্ষমতা হস্তান্তর করা যাবে। আদালতের সার্টিফাই কপিটা আগামীকাল সকালে হাতে পাব। এরপর এক দুদিনের মধ্যেই ক্ষমতা হস্তান্তরের তারিখ দিব।’

প্রসঙ্গত, গত ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির অনুষ্ঠিত নির্বাচনে মিশা সওদাগর সভাপতি ও জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর কয়েকদিন পরই চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা রমিজ উদ্দিনের আবেদন অনুযায়ী আদালত ১১ মে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার জন্য অন্তবর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক বরাবর আদালত এ নির্দেশনা দেন।

বিডি-প্রতিদিন/২৩ মে, ২০১৭/মাহবুব



এই পাতার আরো খবর