ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

'ভোটে এতো কুৎসা আগে কখনো দেখিনি'
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

পশ্চিমবঙ্গ এখন ভোট নিয়ে সরগরম। স্টিং অপারেশন নিয়ে দলকে যখন একতরফাভাবে কাঠগড়ায় দাঁড় করানোর চেষ্টা হচ্ছে, ঠিক সেইসময় বুধবার সন্ধ্যায় দুর্গাপুরে নির্বাচনী প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, "এতো কুৎসা, এতো কালিমালিপ্ত করার চেষ্টা আগে কোনো নির্বাচনে দেখিনি। কাল আমি যদি খুনও হয়ে যাই, তাহলেও অবাক হবেন না।" তিনি আরও বলেন, "একটা স্টিং অপারেশনের নামে যা হচ্ছে, মা-মাটি-মানুষকে আবেদন করছি, এদের কথা বিশ্বাস করবেন না। মোবাইলে আজকাল কারো অনুমতি ছাড়াই ছবি তোলা হয়। যারা স্টিং করছে, তারা স্বামী-স্ত্রীর মধ্যে কথাও তুলে ধরছে। দু'দিন পর যদি সব স্বামী-স্ত্রীর কথা এভাবে তুলে ধরা হয়,  তবে কি ভালো হবে!"

মুখ্যমন্ত্রী চড়াসুরে আরও বলেন, "নির্বাচন কমিশন ঠিক করে দিয়েছে বিধানসভায় প্রার্থীরা ২৮ লাখ খরচ করতে পারবে। লোকাসভায় প্রার্থী পিছু ৫০ লাখ। অথচ বিজেপি পার্টিফান্ড দেখিয়ে কি করছে? যদি কেউ নির্বাচনে টাকা নেয়,  সেটাও তার খরচের অন্তর্ভুক্ত হয়। কেউ যদি কাজের বিনিময়ে টাকা নেয়,  তবে সেটা তদন্ত সাপেক্ষ। কিন্তু ২ লক্ষ,  ১ লক্ষ  ও পঞ্চাশ হাজার টাকা দেখিয়ে যা করা হচ্ছে, এটা খুব খারাপ। অথচ যারা হাজার হাজার কোটি টাকা চুরি করে,  ব্ল্যাকমেইলিং করে, দেশটাকে বিক্রি করে কোটি কোটি টাকা কামাচ্ছে,  তাদের কী হবে?"

এদিন মুখ্যমন্ত্রী আবেগপ্রবণ হয়ে বলেন, "তৃণমূল গঠন করেছিলাম কংগ্রেস সিপিএমের কাছে পতাকা বিক্রি করে দিচ্ছিল বলে। আজ সেকথা প্রমাণিত। আমাকে আপনাদের একটি ভোটও দিতে হবে না। কিন্তু একথা শুনে যান,  তৃণমূল দেশের সবচেয়ে গরীব পার্টি। আমাদের কিছু নেই। আছে শুধু বিশ্বাসযোগ্যতা৷ মানুষের প্রতি দায়বদ্ধতা। আর রয়েছে একজন, মমতা বন্দ্যোপাধ্যায়। যে মেয়েটা সারাদিন মানুষের কাজের জন্য পরিশ্রম করে যায়। খুব দুঃখ লাগে বলেই আজ এই কথাগুলো বলে ফেললাম। কেন আমাকে ওরা টার্গেট করেছে জানেন? কারণ আমি গান্ধী-নেতাজিকে ভালোবাসি। বামপন্থীদের বিরু‌দ্ধেও আমি নই। মনে করি,  কোনো আদর্শ খারাপ হতে পারে না। কিন্তু আমি মাথা নত করি না। আমাকে দিয়ে মানুষের বিরুদ্ধে কোনো কাজ করানো যাবে না।" সংবাদ প্রতিদিন। 

 

বিডি-প্রতিদিন/ ০৭ এপ্রিল, ২০১৬/ রশিদা



এই পাতার আরো খবর