ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

ফের বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ
দীপক দেবনাথ, কলকাতা

প্রত্যাশামতোই ভারতের পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি হলেন দিলীপ ঘোষ। বুধবারই তিনি দলের রাজ্য সভাপতি পদে মনোনয়নপত্র পেশ করেছিলেন। বৃহস্পতিবার রাজ্য সভাপতি ঠিক করতে জাতীয় গ্রন্থাগারে সভার আয়োজন করেছিল রাজ্য বিজেপি। সেখানে বিভিন্ন জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এই বৈঠকেই দিলীপ ঘোষ সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হয়েছেন। 

২০১৫ সালের ডিসেম্বর মাস থেকে এই পদের দায়িত্ব সামলে আসছিলেন দিলীপ ঘোষ। এমনকি গত বছর ডিসেম্বরে তার কার্যকালের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও লোকসভা নির্বাচনের কারণে তাকে ওই পদে রেখে দেওয়া হয়েছিল। 

সাংগঠনিক নির্বাচনের আগে সভাপতি পদে তিনিই একমাত্র মনোনয়ন দিয়েছেন। স্বভাবতই ফের আরেকবার রাজ্য সভাপতি হওয়ার ব্যাপারে দিলীপ ঘোষও প্রথম থেকেই আশাবাদী ছিলেন। আর এই বিষয়টিতে স্পষ্ট হয়ে গেল, বিতর্ক, কোন্দল থাকলেও দলে দিলীপের প্রতিদ্বন্দ্বী এখন কার্যত নেই।

এদিকে ফের সভাপতি হওয়ার পর ইতিমধ্যে দিলীপ ঘোষকে সংবর্ধনা দেওয়ার তোড়জোড় শুরু করেছে রাজ্য বিজেপির নেতাদের একাংশ। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় সি.আর.এভিনিউ-তে দলের রাজ্য অফিসে তাঁকে সংবর্ধনা দেওয়া হবে বলে রাজ্য বিজেপি নেতৃত্ব স্থির করেছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

 



এই পাতার আরো খবর