ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

স্বামী-সন্তান নিয়ে ভারতে নাগরিকত্ব পান চট্টগ্রামের লাভলী, অতঃপর...
বেনাপোল প্রতিনিধি
প্রতীকী ছবি

২০০৯ সালে চট্টগ্রামের লাভলী ঘোষ স্বামী বিশ্বজিৎ ঘোষকে নিয়ে ৩ সন্তানসহ পাড়ি জমান ভারতে। ২০১২ সালে টাকা খরচ করে তারা উভয়েই পেয়ে যান ভারতের পাসপোর্ট। দিন ভালোই যাচ্ছিল। মাঝে মধ্যে বেড়াতে আসেন জন্মভিটায়। গতকাল দেশে ফেরার সময় বাধ সাধে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ। দ্বৈত নাগরিক এবং পাসপোর্ট রাখার অভিযোগে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ লাভলী ঘোষকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে। 

লাভলী ঘোষের স্বজন কার্তিক জানান, শ্যামলী এন আর পরিবহনে চট্টগ্রামে যাবার উদ্দেশ্য পেট্রাপোল ইমিগ্রেশনে এসে পৌঁছালে তাদেরকে বসিয়ে রেখে সন্ধ্যার দিকে ৫ জনের পাসপোর্ট ফেরত দিয়ে পুলিশ লাভলী ঘোষকে আটক দেখিয়ে তাদেরকে কোলকাতায় পাঠিয়েছে। ২০১৭ সালে লাভলী ঘোষের স্বামী বিশ্বজিৎ ঘোষকে একই অভিযোগে কোলকাতা বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ আটক করে। ৩ মাস কারাভোগের পর জামিনে বিশ্বজিৎ ছাড়া পান। পরে ২০২২ সালে কোলকাতা হাইকোর্ট অভিযুক্ত বিশ্বজিৎকে ভারতীয় নাগরিক স্বীকৃতি দিয়ে তাকে মামলা থেকে অব্যহতি দেয় বলে বিশ্বজিৎ এর বন্ধু কার্তিক সাহা গতকাল টেলিফোনে জানান।

পেট্রাপোল ইমিগ্রেশনে আটক লাভলী ঘোষকে বনগাঁ আদালতে নেয়া হলে তার জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো হয় বলে জানা গেছে।  

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর