ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

যেভাবে ২১৪ কেজি ওজন কমালেন অমিতা!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

৩০০ কেজি থেকে ২১৪ কেজি ওজন কমিয়ে এখন তিনি স্লিমফিট সুন্দরী। বলছি, এশিয়ার সবচেয়ে মোটা নারী তকমাপ্রাপ্ত ভারতের মুম্বাইয়ের অমিতা রজনীর কথা। চার বছরে দুটি অস্ত্রোপচার এবং লাইফস্টাইলে পরিবর্তন এনে ৪২ বছরের অমিতার ওজন এখন মাত্র ৮৬ কেজি। 

ভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাত্কারে অমিতা জানান, অস্ত্রোপচারের আগে তার জীবন দুর্বিষহ হয়ে উঠেছিল। পোশাক বদলানো বা সামান্য একটু হাঁটার জন্যও প্রয়োজন হতো সাহায্যের। টানা ৮ বছর শয্যাশায়ী ছিলেন তিনি।

এমনকি এই আট বছরে একদিনও বাড়ির বাইরে বের হননি, দেখেননি সূর্যের আলো। তাকে দেখলেই তার ভাইয়ের ৬ মাস বয়সী ছেলে কাঁদতে শুরু করতো। এখানেই শেষ নয়; মুটিয়ে যাওয়ার পাশাপাশি কিডনির জটিলতা, ডায়াবেটিস এবং শ্বাসকষ্ট ছিল তার।

বেরিয়াট্রিক সার্জন ডা. শশাঙ্ক শাহ জানান, ভারতের লীলাবতী এবং হিন্দুজা হাসপাতালে দুবার বেরিয়াট্রিক সার্জারি হয় তার। অস্ত্রোপচারের পর ৩০ দিন চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছিলেন তাকে। এ সময় ফিজিওথেরাপি এবং ব্রিদিং এক্সারসাইজও চলতো। 

উল্লেখ্য, ৩০০ কেজি থেকে ২১৪ কেজি ওজন কমিয়ে অমিতা এখন নিজের মতো করে জীবনকে উপভোগ করছেন। পেছনে ফেলে আসা দুর্বিষহ স্মৃতি ভুলে অমিতার মনে হয় তিনি স্বর্গে বাস করছেন। সুস্থ হওয়ার পর ঘুরে দেখছেন ভারতের বিভিন্ন প্রান্ত।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর