ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

শান্তিরক্ষা মিশনে কর্মরতদের ১০ শতাংশ বেতন না কাটতে সুপারিশ
অনলাইন ডেস্ক

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের বেতন থেকে ১০ শতাংশ না কাটতে সরকারকে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

আজ বুধবার প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।বর্তমানে

জাতিসংঘের ১৬টি মিশনে মোট ১ লাখ ২৫ হাজার ৯৭ জন শান্তিরক্ষী কাজ করছেন, যাদের মধ্যে বাংলাদেশির সংখ্যা সবচেয়ে বেশি- আট হাজার ৪৯৬ জন।

শান্তি মিশনে থাকা এই বাংলাদেশিদের মধ্যে ৭ হাজার ২৫৫ জন সশস্ত্র বাহিনীর, এক হাজার ১৭২ জন পুলিশ এবং ৬৯ জন সামরিক বিশেষজ্ঞ রয়েছেন।

সংসদে উত্থাপিত ‘প্রতিরক্ষা কর্মবিভাগ (কতিপয় আইন সংশোধন) বিল-২০১৬’ এবং ‘প্রতিরক্ষা কর্মবিভাগ (সর্বাধিনায়কতা) বিল-২০১৬’ এর প্রতিবেদন এ বৈঠকে চূড়ান্ত করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কমিটির সভাপতি সাবেক সেনা কর্মকর্তা মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মাহমুদ উস সামাদ চৌধুরী এবং হোসনে আরা বেগম অংশ নেন।

প্রতিরক্ষা সচিব কাজী হাবিবুল আউয়াল, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ১৭ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

 



এই পাতার আরো খবর