ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

মওদুদের নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দায়েরকৃত নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম আট সপ্তাহ স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি শেখ আব্দুল আওয়াল ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে নাইকো নিয়ে যে আরপিটিশন মামলা চলছে তা শেষ না হওয়া পর্যন্ত শুধু মওদুদ আহমদের ক্ষেত্রে বিচারিক আদালতে এই মামলার কার্যক্রম স্থগিত থাকবে বলে আদেশে বলা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালতে নাইকো মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য দিন ধার্য রয়েছে। এ অবস্থায় ফৌজধারী কার্যবিধির দুইটি ধারায় আবেদন জানিয়ে মওদুদ আহমেদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে নাইকোর যে আরপিটিশন মামলা চলছে তা শেষ না হওয়া পর্যন্ত এই মামলার কার্যক্রম স্থগিত রাখা হোক। একই সঙ্গে কিছু নথিপথ দাখিলেরও আবেদন করেন তিনি।   গত ১৬ আগস্ট বিশেষ আদালত তার আবেদন খারিজ করে দেয়। এর বিরুদ্ধে মওদুদ আহমদ হাইকোর্টে রিভিশন মামলা দায়ের করেন। মামলার পক্ষে মওদুদ আহমদ নিজেই এবং দুদকের পক্ষে খুরশীদ আলম শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন। নাইকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার দলীয় জোট সরকারের একাধিক মন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর