ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

রমজানে ৩ পণ্যের দাম কমালো টিসিবি
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

রমজান উপলক্ষ্যে ভোক্তাদের জন্য ছোলা, মসুর ডাল ও খেঁজুর এই তিন পণ্যের দাম কমিয়েছে সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিকেজি ছোলা ৭০ টাকার স্থলে ৬৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকার স্থলে ৫০ টাকা এবং প্রতিকেজি খেঁজুর ১২০ টাকার স্থলে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। 

রোজার প্রথমদিন থেকে টিসিবি’র ভ্রাম্যমাণ ট্রাকে এই হ্রাসৃকত মূল্যে পণ্য বিক্রি হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটির মূখপাত্র হুমায়ূন কবীর। 

তিনি জানান, ছোলা, ডাল ও খেজুরের দাম কমলেও চিনি ও ভোজ্যতেল বিক্রি হচ্ছে আগের দামেই। ভ্রাম্যমাণ ট্রাকে প্রতিকেজি চিনি ৫৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৮৫ টাকা দরে। 

রমজান উপলক্ষ্যে রাজধানীর ৩২টি পয়েন্টসহ সারাদেশে ১৮৪টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করছে টিসিবি। ৬ মে থেকে এই বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। নির্দিষ্ট পয়েন্টে দাঁড়ানো ওই ট্রাক থেকে ভোক্তারা জনপ্রতি ৪ কেজি চিনি, ৪ কেজি মসুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি ছোলা ও ১ কেজি করে খেঁজুর কিনতে পারবেন। 

ঢাকায় যে ৩২টি পয়েন্টে ট্রাক থাকবে সেগুলো হচ্ছে: প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, ভিক্টোরিয়া পার্ক, সাইন্সল্যাব মোড়, নিউমার্কেট/নীলক্ষেত বাজার, শ্যামলী/ কল্যাণপুর, ঝিগাতলা মোড়, খামারবাড়ি-ফার্মগেট, কলমিলতা বাজার, রজনীগন্ধা সুপার মার্কেট-কচুক্ষেত, আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, উত্তরা রাজলক্ষী কমপ্লেক্স, মিরপুর ১নং মাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, আইডিয়াল স্কুল-বনশ্রী, বাংলাদেশ ব্যাংক/শাপলাচত্বর, মহাখালি কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, মতিঝিল বক চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর ১০নং গোল চত্বর, আশকোনা হাজিক্যাম্প, মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, দিলকুশা ও মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে।  

এছাড়া টিসিবি’র ২ হাজার ৭৮৪ জন ডিলার ও নিজস্ব ১০টি খুচরা বিক্রয়কেন্দ্রের মাধ্যমেও পণ্য বিক্রি চলবে বলে জানিয়েছে সংস্থাটি। 

বিডি-প্রতিদিন/২০ মে, ২০১৮/মাহবুব



এই পাতার আরো খবর