ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

সানজিদাদের জন্য বিমানবন্দরে কি ‘ছাদ খোলা বাস’ অপেক্ষায় থাকবে?
শওগাত আলী সাগর
ট্রফি নিয়ে বাংলাদেশের মেয়েদের উল্লাস

‘ছাদখোলা চ্যাম্পিয়নবাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে…’- এই লাইনগুলো পড়তে পড়তে কতোবার যে গলা ধরে এসেছে, চোখ ভিজে এসেছে! সানজিদার পুরো পোস্টটা পড়তে অনেক বেগ পেতে হয়েছে। কেন জানি, এই লাইনগুলোয় এসে আর এগুনো যায়নি। কাল থেকে এই লাইনগুলোই যেন সারাক্ষণ কানে বেজেছে আর বারবার চোখ ভিজিয়ে দিয়েছে। আমি খেলা পাগল মানুষ না। কোনও খেলার জয় পরাজয় নিয়েই আমার তেমন কোনও প্রতিক্রিয়া হয় না। কিন্তু সানজিদার পোস্টটা- আহা! কী যে স্বপ্নের কথা, বেদনার কথা- পোস্টটার অক্ষরে অক্ষরে!

সানজিদা বলেছিল-এই ম্যাচটা তারা জিততে চায়, তাদের চাওয়াটাই আজ বাস্তবতা। সানজিদারা কেবল জিতেইনি,সহস্র মানুষকে জিতিয়ে দিয়েছে, বাংলাদেশকে জিতিয়ে দিয়েছে। বাংলাদেশকে, দেশের হাজারো মানুষকে বিজয়ের আনন্দে ভাসিয়ে দিয়ে সানজিদারা দেশে ফিরবে।

আচ্ছা, সানজিদাদের জন্য বিমানবন্দরে কী কোনও ‘ছাদ খোলা চ্যাম্পিয়ন বাস’ অপেক্ষায় থাকবে! সানজিদাদের নিয়ে কোনও ‘ছাদ খোলা বাস’ কি বিমানবন্দর থেকে শহরে প্রদক্ষিণ করবে! আমি জানি না, এটি যে খুব বড় কোনও চাওয়া, তাও নয়। তবু আমরা জানি না সানজিদাদের জন্য ‘ছাদ খোলা’ কোনও বাস বিমানবন্দরে অপেক্ষায় থাকবে কি না।

কিন্তু কেউ যদি অপেক্ষায় থাকে, তাতে কি কোনও সমস্যা আছে! ফুটবল ফেডারেশন, ক্রীড়া মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর অফিস, কিংবা অন্য কেউ, যে কেউ! আমি খেলা পাগল কেউ না, তবু কেন যেন মনে হচ্ছে- আহা! কেউ যদি মেয়েগুলোকে ‘ছাদ খোলা বাসে’ করে শহরটা ঘুরিয়ে আনতো!

করবে কেউ কাজটা! কেউ কি করবে!!

লেখক: কানাডা প্রবাসী সাংবাদিক

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর