ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করলেই গলা ধাক্কা! ব্রিসবেনের দর্শকদের হুঁশিয়ারি কর্তৃপক্ষের
অনলাইন ডেস্ক

নিখাদ ক্রিকেটপ্রেমীর মতো খেলা দেখুন। মাঠে এসে পছন্দের টিমকে সমর্থন করুন। কোনো অসুবিধা নেই। কিন্তু বর্ণবিদ্বেষী মন্তব্য করলে কপালে ঘোরতর দুঃখ থাকবে। আর সেটা সোজা গলাধাক্কা!

গাব্বা টেস্টের আগে দর্শকদের প্রতি এমন বার্তাই দিয়ে রেখেছে অস্ট্রেলিয়ার ব্রিসবেন কর্তৃপক্ষ। বলা হয়েছে, সিডনি টেস্টে যা হয়েছে, সেটা ব্রিসবেনে কোনোভাবে বরদাস্ত করা হবে না। এই টেস্টে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

সিডনি টেস্ট চলাকালীন পরপর দুদিন বর্ণবিদ্বেষীমূলক মন্তব্যের মুখে পড়তে হয়েছিল ভারতীয় পেসার মহম্মদ সিরাজকে। যে কারণে ব্রিসব্রেন কর্তৃপক্ষ আগেভাগে সতর্ক থাকছে।

শুধু ব্রিসবেন কর্তৃপক্ষের পক্ষ থেকেই নয়, অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনও খোলাখুলি বলে দেন, ‘মাঠে আসুন ক্রিকেটকে উপভোগ করতে। যাকে ইচ্ছে সমর্থন করুন। অস্ট্রেলিয়াকে করুন। ভারতকে করুন। ইচ্ছে হলে আম্পায়ারকেও করুন। কিন্তু বর্ণবিদ্বেষী ভাবনা একেবারে স্টেডিয়াম গেটের বাইরে রেখে মাঠে ঢুকুন।’

এদিকে, চোট-আঘাতজনিত সমস্যা ব্রিসবেনে খেলা শুরুর পরও ভোগাচ্ছে ভারতকে। শেষপর্যন্ত চেষ্টা করা হলেও এদিন অশ্বিন বা বুমরাহ কাউকেই খেলানো যায়নি। যার জেরে গাব্বায় অভিষেক হয়েছে দুজনের। একজন ওয়াশিংটন সুন্দর। অপরজন আইপিএল এবং টি-২০ সিরিজে নজর কাড়া টি নটরাজন।

এদিন বুমরাহর জায়গায় সুযোগ পেয়েছেন শার্দূল ঠাকুর। চোট আঘাতের কারণে সিরিজের শেষ ম্যাচে একেবারেই অনভিজ্ঞ বোলিং লাইন-আপ নামাতে বাধ্য হয়েছে ভারত। গোটা বোলিং বিভাগের অভিজ্ঞতা মাত্র চার টেস্টের। কিন্তু তাতেও রক্ষা নেই। খেলা শুরুর পর চোট ফের আঘাত হেনেছে ভারতীয় শিবিরে। বল করতে গিয়ে চোট পেয়ে মাঠের বাইরে গিয়েছেন নভদীপ সাইনি। তিনি আর মাঠে ফিরতে পারবেন কি না নিশ্চিত নয়। গাব্বায় এখন পর্যন্ত (দুপুর সাড়ে ১২টা) অজিদের স্কোর ৫ উইকেটে ২২৪ রান।

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর