ঢাকা, বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রাম-৮ আসনে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে মনোনয়ন দাখিল করা ছয় প্রার্থীর মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বুধবার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান তিন প্রার্থীর প্রার্থীতা বাতিল করেন। তিনপ্রার্থী হলেন ন্যাশনাল পিপলস পার্টির কামাল পাশা, স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম চৌধুরী এবং মীর মোহাম্মদ রমজান আলী।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ন্যাশনাল পিপলস পার্টির মোস্তফা কামালের খেলাপি ঋণ আছে ৪ লাখ ৮৫ হাজার টাকা। এ কারণে তার প্রার্থীতা বাতিল হয়। অন্যদিকে দুই স্বতন্ত্র প্রার্থীর এক শতাংশ ভোটারের সমর্থন বিষয়টি যাচাইয়ে দৈবচয়নের ভিত্তিতে দশজন ভোটারকে পরীক্ষা করে নির্বাচন কমিশন। এর মধ্যে তারা দুজনই যাদের স্বাক্ষরযুক্ত সমর্থনের কাগজ জমা দিয়েছেন তা ভুয়া হিসেবে প্রমাণ পায় কমিশন। সে কারণে তাদের দু ‘জনের প্রার্থীতা বাতিল করা হয়।

এদিকে উপ-নির্বাচনে এখন পর্যন্ত টিকে আছেন তিনপ্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। গত ৬ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর