ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

নদীর ভাঙন রোধ ও উন্নয়নে টেকসই ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা
শরীয়তপুর প্রতিনিধি

জাতীয় নদী রক্ষা কমিশন ও জেলা নদী রক্ষা কমিটির আয়োজনে শরীয়তপুরে নদ-নদীর ভাঙন রোধ ও উন্নয়নে টেকসই ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিটির সার্বক্ষণিক সদস্য মো. আলাউদ্দিন ও নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মম আবদুল মান্নান। কর্মশালায় জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, ভাঙন প্রবন এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ অংশগ্রহণ করেন।

শরীয়তপুর ইলিশ সম্পদ রক্ষায় অভিযান

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ আহরণের অপরাধে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৬১ জন জেলেকে আটক করেছে নড়িয়া উপজেলা মৎস্য বিভাগ ও পুলিশ।

বৃহস্পতিবার ভোর রাত থেকে সকাল ৯টা পর্যন্ত নড়িয়া উপজেলা মৎস্য বিভাগ, নড়িয়া থানা পুলিশ ও সুরেশ্বর নৌ পুলিশ যৌথ ভাবে অভিযান চালায়। এসময় ৬১ জনকে গ্রেফতারসহ প্রায় ১০ কিলোমিটার কারেন্ট জাল ও প্রায় ১০০ কেজি ইলিশ মাছ জব্দ  করা হয়। পরে পদ্মার শাখা নদী কীর্তিনাশা নদীর পাড়ে নড়িয়া পৌরসভার বেশাখী পাড়া এলাকায় কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দকৃত মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করেন মৎস্য বিভাগ।

পরে দুপুরে আটককৃতদের মাঝে ৪৯ জনকে ১০ দিন করে কারাদণ্ড এবং ৫ জনকে ৬ মাসের জেল এবং ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর