ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

নেত্রকোনায় বিআরটিসি বাস চালু হওয়ায় অন্য বাস চলাচল বন্ধ!
নেত্রকোনা প্রতিনিধি:

বিআরটিসি বাস চালু করাকে কেন্দ্র করে নেত্রকোনায় অন্যান্য বাস চলাচল বন্ধ করে ধর্মঘট পালন করছে বাস মালিক ও শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। 

যাত্রীদের অভিযোগ, কিছুদিন পরপর কোনরকম ঘোষণা ছাড়াই এ ধরনের অনৈতিক ধর্মঘটের ডাক দেয়া হয়। যার ফলে চরম ভোগান্তি পোহাতে হয় ঢাকা-ময়মনসিংহে কর্মরত ও যাতায়াতকারী সাধারণ মানুষের। 

সোমবার বিকাল থেকে ময়মনসিংহ ও নেত্রকোনা বাস টার্মিনালে আংশিক ধর্মঘট পালন করলেও মঙ্গলবার সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচলকারী বাস বন্ধ রেখেছে বাস মালিক ও শ্রমিকরা। তাদের দাবি নেত্রকোনা থেকে সদ্য চালু হওয়া বিআরটিসি বাস চলাচল বন্ধ করতে হবে। অন্যথায় ধর্মঘট চালিয়ে যাওয়ার কথা জানান শ্রমিক ও বাস মালিকরা।

মূলত সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতেই নেত্রকোনা থেকে ময়মনসিংহ পর্যন্ত দশটি বিআরটিসি বাস চালু করা হয়েছে।

উল্লেখ্য, রবিবার সকালে পৌর শহরের নাগড়া টিএনটি মোড় থেকে ময়মনসিংহ পর্যন্ত দশটি বিআরটিসি বাস চলাচলে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। কিন্তু বাস চলাচল শুরু হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই বিআরটিসি বাস বন্ধ করে দেয় আন্তঃজেলা বাস টার্মিনাল এর মালিক ও শ্রমিকরা। এর প্রতিবাদে পুনরায় বাস চালুর দাবিতে গত সোমবার নেত্রকোনাবাসীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর