ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তানে মার্কিন ড্রোন হামলা
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

সিরিয়া, আফগানিস্তানের পর এবার পাকিস্তানে অভিযান চালালো যুক্তরাষ্ট্র। পাকিস্তানি তালেবানদের খতম করতে ড্রোন হামলা চালালো যুক্তরাষ্ট্র। আফগানিস্তানের সীমান্তে নর্থ ওয়াজিরিস্তানের পার্বত্য এলাকায় এই হামলা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে এই নিয়ে দ্বিতীয়বার পাকিস্তানের মাটিতে অভিযান চালাল যুক্তরাষ্ট্র। ড্রোন হামলায় পাকিস্তানি তালেবানের সাত সদস্যের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নর্থ ওয়াজিরিস্তান তালেবানের মুখপাত্র আব্দুল্লা ওয়াজিরিস্তান। 

মালিক ওয়াহিদুল্লা নামে স্থানীয় এক আদিবাসী জানিয়েছেন, তিনি নিজ চোখে মিসাইল নিক্ষেপ করতে দেখেছেন। এই ঘটনায় তিনজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে বলেও জানা গেছে। তবে মার্কিন প্রশাসনের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

২০১৪ থেকে পাকিস্তানের এই এলাকাটি তালেবানদের শক্ত ঘাঁটি। মৃত তালেবানদের মধ্যে রয়েছে সিনিয়র কমান্ডার আব্দুর রহমান। এর আগে গত মার্চ মাসেই পাকিস্তানে ড্রোন হামলা চালিয়েছিলেন ট্রাম্প। তাতে দুই জঙ্গির মৃত্যু হয়। কিছুদিন আগেই আফগানিস্তানের জঙ্গিঘাঁটি লক্ষ্য করে ‘মাদার অফ অল বোম্ব’ ছোড়ে আমেরিকা।

 

বিডি-প্রতিদিন/ ২৭ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১



এই পাতার আরো খবর