৩১ ডিসেম্বর, ২০২৩ ০৯:১১

কেপ টাউন টেস্টে কুটসিয়াকেও পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

কেপ টাউন টেস্টে কুটসিয়াকেও পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

জেরল্ড কুটসিয়া

ভারতের বিপক্ষে কেপ টাউন টেস্টে জেরল্ড কুটসিয়াকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। ‘পেলভিক প্রদাহের’ কারণে এই টেস্ট থেকে ছিটকে গেছেন ২৩ বছর বয়সী ফাস্ট বোলার। 

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বিবৃতিতে জানায়, সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম টেস্ট চলার সময়ই এই প্রদাহের অস্তিত্ব টের পান কুটসিয়া এবং সময়ের সঙ্গে তা আরও বাড়তে থাকে। দ্বিতীয় ইনিংসে ৫ ওভার বোলিং করেই মাঠ ছাড়েন তিনি। এরপর আর ফিরতে পারেননি। শুক্রবার স্ক্যান করে অসুস্থতার অবস্থা বুঝে পরের টেস্ট থেকে তাকে বাইরে রাখার সিদ্ধান্ত হয়।

দক্ষিণ আফ্রিকার কোচ কনরাড শুক্তি জানান, মূলত সতর্কতা হিসেবেই এই টেস্ট থেকে বাইরে রাখা হয়েছে কুটসিয়াকে। 

প্রথম টেস্টে অবশ্য খুব একটা ভালো করতে পারেননি দারুণ সম্ভাবনাময় ও আগ্রাসী এই ফাস্ট বোলার। প্রথম ইনিংসে বেশ খরুচে বোলিংয়ে ১টি উইকেট নেন তিনি। তার জায়গায় অন্য কাউকে একাদশে আনার কথা হয়তো এমনিতেই বিবেচনা করত দক্ষিণ আফ্রিকার ম্যানেজমেন্ট। বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে আছেন পেসার লুঙ্গি এনগিডি ও পেস বোলিং অলরাউন্ডার ভিয়ান মুল্ডার। পেসারের বদলে স্পিনার খেলাতে চাইলেও আছেন কেশভ মহারাজ।

চোট থেকে ফিট হতে না পারায় প্রথম টেস্টে খেলতে পারেননি এনগিডি। দক্ষিণ আফ্রিকা বোলিং আক্রমণ সাজায় চার পেসার নিয়েই। কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন ও কুটসিয়ার সঙ্গে জায়গা পান নান্দ্রে বার্গার। অভিষেকে দারুণ বোলিংয়ে ৭ উইকেট নিয়ে বার্গার নিশ্চিত করেন, তাকে আপাতত বাইরে রাখা যাবে না। 

প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জিতে সিরিজে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। কেপ টাউন টেস্ট শুরু আগামী বুধবার। চোটের কারণে এই টেস্টে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমাও। সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনেই মাঠ ছাড়েন তিনি হ্যামস্ট্রিংয়ে টান লাগায়। নিয়মিত অধিনায়ক না থাকায় ক্যারিয়ারের শেষ টেস্টে দলকে নেতৃত্ব দেবেন ডিন এলগার।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর