Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১০:১৭
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ১৬:০৮

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে ৭ ফিচার!

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে ৭ ফিচার!

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারীর সংখ্যা আরও বাড়াতে বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করার কথা ভাবছে। চলতি বছরের মধ্যেই হয়তো একে একে সবকটি ফিচার চালু করবে সংস্থাটি।

১) ডু নট ডিসটার্ব: ২০১৯ সালে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে পারে ‘ডু নট ডিসটার্ব’ বটন৷ যার পাঠানো মেসেজে আপনি বিরক্ত হন এই ফিচারের সাহায্যে তাঁকে আপনার উপযুক্ত প্রতিক্রিয়াও জানাতে পারেন৷

২) সিডিউল মেসেজ: বন্ধুর জন্মদিনে তাকে শুভেচ্ছা জানাতে আর ভুলবেন না আপনি। কারণ, এবার হোয়াটসঅ্যাপে মেসেজ সিডিউল করে রাখার নতুন ফিচার যুক্ত হতে চলেছে। দিন-ক্ষণ সেট করে মেসেজ লিখে সেভ করে রাখলেই হবে। সময় মতো সেই মেসেজ পৌঁছে যাবে নির্দিষ্ট ব্যক্তির কাছে।

৩) ইগনোর বটন: ২০১৯ সালে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে পারে ‘ইগনোর বটন’৷ অনেক অপ্রয়োজনীয় মেসেজ এই ফিচারের সাহায্যে এড়িয়ে যাওয়া যাবে এবং প্রেরককে এ বিষয়ে জানাতেও পারবেন আপনি।

৪) প্রোফাইল পিকচার ভিউআর্স: নতুন এই ফিচারটি হোয়াটসঅ্যাপে যুক্ত হলে, আপনি অনায়াসে দেখতে পারবেন কে কে আপনার প্রোফাইল পিকচার দেখেছেন৷

৫) লাইক অ্যান্ড ডিসলাইক বটন ফর স্ট্যাটাস: নতুন ‘লাইক অ্যান্ড ডিসলাইক বটন ফর স্ট্যাটাস’ ফিচারের মাধ্যমে ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও লাইক এবং ডিসলাইক দিতে পারবেন আপনি৷

৬) অটো সেন্ট মেসেজ অন ফেস্টিভ্যাল: ২০১৯ সালে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে পারে এই আকর্ষণীয় ফিচারটি। ওই ফিচারের সাহায্যে যে কোন উৎসব-অনুষ্ঠানে আপনার কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের কাছে শুভেচ্ছা বার্তা পৌঁছে যাবে এক ক্লিকেই।

৭) নোটিফিকেশন হোয়েন কনট্যাক্ট কামস অনলাইন: এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তিরা যখন অনলাইন হবেন, তখনই একটা নোটিফিকেশন পেয়ে যাবেন৷ এ ক্ষেত্রে এদের মধ্যে যার সঙ্গে আপনার খুব জরুরি কথা বা দরকার রয়েছে তা সুযোগ বুঝে সেরে নিতে পারেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য