Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩ নভেম্বর, ২০১৯ ১০:২২

পেপার ফোন আনল গুগল!

অনলাইন ডেস্ক

পেপার ফোন আনল গুগল!

দেখলে মনে হবে ভাঁজ করা কতগুলো কাগজের টুকরো। ফোন হিসেবে বললেও আদৌ এটি কোনো ফোন নয়। এটি আসলে একটি অ্যাপ। যা নাম পেপার ফোন। 

স্মার্টফোন আসক্তি থেকে মুক্তি দিতে গুগল নিয়ে এসেছে এই পেপার ফোন। স্মার্টফোন ব্যবহার কমিয়ে গুরুত্বপূর্ণ অনেক তথ্য জানা যাবে এই ফোন থেকে। ইতিমধ্যে পেপার ফোন নিয়ে আগ্রহ দেখা গেছে নেটিজেনদের মধ্যে।

মার্কিন টেক জায়ান্ট গুগলের ডিজিটাল ওয়েলবিয়িং এক্সপেরিমেন্টস প্রজেক্টের ফসল এই অ্যাপটি। এটিকে গুগল বলছে ডিজিটাল ডিটক্স। যদিও এই ফোন দিয়ে সেলফি তোলা যাবে না, কাউকে ফোনও দেওয়াও যাবে না।

স্মার্টফোন ব্যবহারকারীদের স্ক্রিন টাইম কমিয়ে আনতে অ্যাপটি বুকলেট হিসেবে কাজ করবে। অ্যাপটির মধ্যে দেওয়া আছে কন্টাক্ট লিস্ট থেকে শুরু করে নোটবুক, ওয়েদার চ্যানেল, ম্যাপ, ফোটো, ক্যালেন্ডার রিমাইন্ডার ইত্যাদি যাবতীয় প্রয়োজনীয় তথ্য।

অ্যাপটি ব্যবহার করে সারা দিনের প্রয়োজনীয় তথ্য স্মার্টফোন থেকে প্রিন্ট করাও যাবে। প্রিন্ট করা সেই কাগজটি ভাঁজ করে সঙ্গে নিয়ে ঘুরতে পারবে মানুষ।

অ্যাপ নির্মাতারা জানান, ‌যারা ফোনের সঙ্গে অতিরিক্ত সময় কাটান আবার প্রযুক্তির সঙ্গে সামাজিক জীবনের ভারসাম্য করতেও চাইছেন, তাদের জন্যই এই অ্যাপ।‌  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য