ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

আজকের পত্রিকা

ট্রাম্পের নিষেধাজ্ঞা পর্যালোচনায় আরও সময় লাগবে : ফেসবুক
অনলাইন ডেস্ক

ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, টুইটার ; কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতি নেই। প্রতিপক্ষ জো বাইডেনের জয় সত্যয়নের সময় নিজের সমর্থকদের হামলা চালাতে প্ররোচিত করার অভিযোগ তার এসব অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে।

সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রামের ওভারসাইট বোর্ড জানিয়েছে, ট্রাম্পের ওপর দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে কী না তা জানাতে আরও সময় লাগবে।

এ বিষয়ে সিদ্ধান্তে পৌঁছাতে ৯ হাজারের বেশি মানুষের মন্তব্য নেওয়া হয়েছে। সেসব মন্তব্যের পর্যালোচনা করতেই সময় লেগে যাচ্ছে বলে জানিয়েছে ওভারসাইট বোর্ড।

এ বছরের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে হামলার পর জনপ্রিয় সব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রাম্পকে ব্লক বা ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিল করে দেয়। ওই হামলায় ৫ জন প্রাণ হারান। হামলায় ট্রাম্প উসকানি দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

২০২০ সালে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো লড়াইয়ে নামেন ট্রাম্প। কিন্তু তিনি জো বাইডেনের কাছে হেরে যান। নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ট্রাম্প এখনো হার স্বীকার করেননি। ট্রাম্পের দলের অনেক রাজনীতিবিদ এবং তার প্রচুর সমর্থক এখনো বিশ্বাস করেন, নির্বাচনে বাইডেন নন, জিতেছেন ট্রাম্প। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর