ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে তিন নেতার হ্যাটট্রিক!
সিলেট ব্যুরো
নাহিদ-সামাদ-ইমরান

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ। এখন চলছে জয়-পরাজয়ের নানামুখী বিশ্লেষণ। এই বিশ্লেষণে দেখা যাচ্ছে, সিলেটের তিন নেতা জাতীয় সংসদের সদস্য হিসেবে হ্যাটট্রিক করেছেন।

এই নেতা হলেন- নুরুল ইসলাম নাহিদ, ইমরান আহমদ ও মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তারা তিনজই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ তিন নেতাই জয় পেয়েছেন। এর মধ্য দিয়ে টানা তিনটি জাতীয় নির্বাচনে জয় পেলেন তারা।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে বিজয়ী হন। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের সাংসদ হন। এবার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরীকে হারিয়ে আবারও সাংসদ নির্বাচিত হয়েছেন নাহিদ।

নৌকা প্রতীকে নুরুল ইসলাম নাহিদ পেয়েছেন ১ লাখ ৯৬ হাজার ১৫ ভোট। বিএনপির ফয়সল আহমদ চৌধুরী পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৮৯ ভোট।

সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইমরান আহমদ ২০০৮ সালে নৌকা প্রতীক নিয়ে সিলেট-৪ আসনে বিজয়ী হন। এরপর ২০১৪ সালে দশম জাতীয় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ হন তিনি। এবার একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির দিলদার হোসেন সেলিমকে হারিয়ে ফের সাংসদ হয়েছেন ইমরান।

নৌকা প্রতীকে ইমরান আহমদ পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬৭৫ ভোট। দিলদার হোসেনের সেলিমের প্রাপ্ত ভোটের সংখ্যা ৯৩ হাজার ৪৪৮।

মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস সিলেট-৩ আসনে ২০০৮ সালে নির্বাচিত হন। এরপর দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এবার টানা তৃতীয়বারের মতো জেলা আওয়ামী লীগের এই সহ-সভাপতি সাংসদ নির্বাচিত হয়েছেন।

নৌকা প্রতীকে মাহমুদ উস সামাদ চৌধুরী পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৫৮৭ ভোট। ধানের শীষ প্রতীকে বিএনপির শফি আহমদ চৌধুরী পেয়েছেন ৮৩ হাজার ২৮৮ ভোট।

বিডি প্রতিদিন/০২ জানুয়ারি ২০১৯/আরাফাত



এই পাতার আরো খবর