২৯ মার্চ, ২০২০ ২০:১১

মোরেলগঞ্জে ১৪শ পরিবারের জন্য প্রস্তুত হচ্ছে জরুরি খাদ্য সহায়তা

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

মোরেলগঞ্জে ১৪শ পরিবারের জন্য প্রস্তুত হচ্ছে জরুরি খাদ্য সহায়তা

করোনাযুদ্ধে গৃহবন্দি অসচ্ছল পরিবারগুলোর জন্য জরুরি খাদ্য সহায়তার প্রস্তুতি নিচ্ছে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা প্রশাসন। ইতিমধ্যে সরকারের তরফ থেকে এ উপজেলার জন্য ১৪ মেট্টিক টন চাল ও অন্যান্য খাদ্যসামগ্রী বরাদ্দ দেওয়া হয়েছে। ওই চাল থেকে ১৪শ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হবে। আপাতত ৭শ পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে চাল, ডাল ও সয়াবিন তেল দেওয়ার প্রস্তুতি চলছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, সরকারিভাবে প্রাপ্ত বরাদ্দ থেকে দিনমজুর শ্রেণির পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়ার কাজ আগামীকাল সোমবার থেকে শুরু হবে। ইউনিয়ন ট্যাগ অফিসার ও চেয়ারম্যানদের দেওয়া তালিকা অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।  

এদিকে উপজেলা প্রশাসনের তরফ থেকে থানা, হাসপাতাল ও প্রেস ক্লাবের জন্য পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও মাস্ক সরবরাহ করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ্-ই-আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল রবিবার বেলা ১২টার দিকে এসব বিতরণ করেন। 

এদিন পৌরসভার তরফ থেকে ফায়ার সার্ভিসের সহায়তায় শহরের বিভিন্ন সড়কে জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়েছে। সচেতনতামূলক বার্তা প্রচারও চলছে। বাজার, রাস্তা, পাড়া মহল্লায় জনসমাগম বন্ধে কাজ করছে মোবাইল কোর্ট। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর