Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ১৭:৩৪

বিজেপিতে নাম লেখালেন পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর

দীপক দেবনাথ, কলকাতা:

বিজেপিতে নাম লেখালেন পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর

ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগদান করলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর। সোমবার দিল্লিতে দলের সদর দফতরে বিজেপির কার্যকরী সভাপতি জে.পি. নাড্ডা, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয় বর্গীয়ের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে নাম লেখান জয়শঙ্কর। 

১৯৭৭ সালের ইন্ডিয়ান ফরেন সার্ভিস (আইএফএস)-এর এই কর্মকর্তা দেশটির পররাষ্ট্র সচিব হিসাবে কাজ করেছিলেন। ২০১৪ সালে মোদি সরকার প্রথমবার ক্ষমতায় আসার পর ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত পররাষ্ট্র সচিব ছিলেন তিনি। সরকারি চাকরি থেকে অবসরের পর টাটা গ্রুপের গ্লোবাল কর্পোরেট অ্যাফেয়ার্স’এর সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

গতমাসে লোকসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো কেন্দ্রে ক্ষমতায় আসার পরই ক্যাবিনেট মন্ত্রী হিসাবে নিয়োগ দেওয়াটা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবচেয়ে বড় চমক। 

মন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর আগামী ছয় মাসের মধ্যে তাকে সাংসদ হতে হয়। সেক্ষেত্রে গুজরাট থেকে তাকে রাজ্যসভার সাংসদ করা হতে পারে বলে বিজেপি সূত্রে খবর। 

প্রধানমন্ত্রী মোদির সবচেয়ে কাছের এবং আস্থাভাজন এই কূটনীতিবিদ পররাষ্ট্র বিষয়েও ক্রাইসিস ম্যানেজার হিসাবে পরিচিত।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর কেন্দ্রের নিরাপত্তা সম্পর্কিত একটি কমিটির সদস্য হিসাবে যে দুই নতুন মুখকে দায়িত্ব দেওয়া হয়েছে তার মধ্যে একজন হলেন এই জয়শঙ্কর, দ্বিতীয়জন হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য