ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইনজামামের দৃষ্টিতে শেষ চারে খেলবে পাকিস্তান, নেই অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক

আসন্ন বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড, ডিফেন্ডিং চাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারতকে শেষ চারের ফেভারিট হিসেবে ধরলেও তা মানতে নারাজ পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। তার দাবি, ইংল্যান্ড, ভারত ও নিউজিল্যান্ড সেমিফাইনাল খেলবে। শেষ চারের বাকি দলটি নিজ দেশ পাকিস্তান। এমন দাবির সপক্ষে যুক্তিও দিয়েছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

ইনজামাম উল হক বলেন, ‘আমি মনে করি বিশ্বের এক নম্বর দল হিসেবে ইংল্যান্ড, ভারসাম্যের কারণে ভারত, টুর্নামেন্টে সব সময় ভাল খেলার কারণে নিউজিল্যান্ড এবং অবশ্যই পাকিস্তান আমার দৃষ্টিতে শেষ চার।’

এদিকে, এবারের বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় খরা কাটাবে বলেও বিশ্বাস করেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। আগামী ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মুখোমুখি হবে।

এর আগে মোট ছয় বার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দল দু’টি। কিন্তু পাকিস্তান কখনোই ভারতকে হারাতে পারেনি। তবে সাবেক অধিনায়ক ইনজামাম মনে করছেন আগামী মাসে ম্যানচেস্টারের মোকাবেলায় তার দল পাশ্ববর্তী ভারতকে পরাজিত করতে সক্ষম হবে।

পাকিস্তানের একটি ওয়েবসাইটকে ইনজামাম বলেন, ‘জনগণ ইন্দো-পাক ম্যাচ গুরুত্বসহকারে নেয় এবং অনেকে এমন কথাও বলে ‘বিশ্বকাপ শিরোপা নয়, আমরা বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই খুশি হব। আমি আশাবাদী যে, বিশ্বকাপে এবার ভারতের বিপক্ষে আমাদের জয় খরা কাটবে।’

 বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৯/মাহবুব



এই পাতার আরো খবর