Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ১৪:২৭
আপডেট : ১৮ জুলাই, ২০১৯ ১৫:১৬

অতীত ভুলে সামনে এগুতে চান স্টোকস

অনলাইন ডেস্ক

অতীত ভুলে সামনে এগুতে চান স্টোকস

ক্যারিয়ারকে হুমকিতে ফেলে দেয়া মাঠের বাইরের অতীতে ঘটনাগুলো পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে চান ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। বিশ্বকাপে নায়কোচিত পারফর্মেন্স দিয়ে ইংল্যান্ডকে শিরোপা উপহার দেয়ার পর অতীতের খারাপ স্মৃতিগুলোকে আর মনে করতে চান না তিনি।

২০১৭ সালে এক রাতে ব্রিস্টলে একটি পানশালার বাইরে মারামারিতে জড়িয়ে পড়েন স্টোকস। তবে শেষ পর্যন্ত তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হয়নি। এ সময় খেলায় ব্যাঘাত সৃষ্টির অপরাধে তাকে নিষিদ্ধ করার পাশাপাশি জরিমানা করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এছাড়া টেস্ট দলের সহ-অধিনায়কের পদটিও হারান স্টোকস। খেলতে পারেননি সে বছর এ্যাশেজ সিরিজ। তবে কঠোর পরিশ্রমের মাধ্যমে তিনি ফের দলে ফিরে আসেন এবং ইংল্যান্ডের প্রথমবারের মত বিশ্বকাপ শিরোপা জয়ে মূল ভূমিকা পালন করেন।

ইংল্যান্ড দলকে ফাইনালে নিয়ে যাওয়ার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পর ইংলিশ এই ক্রিকেট আইকন ফাইনালেও অপরাজিত ৮৪ রান সংগ্রহ করেন। যার ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি টাই হয়। শুধু তাই নয়, রবিবার লর্ডসে অনুষ্ঠিত ম্যাচের সুপার ওভারেও দারুণ দক্ষতা দেখিয়েছেন স্টোকস। যার ফলে রোমঞ্চকর জয় নিয়ে শিরোপা লাভ করে ইংল্যান্ড।

বুধবার আইটিভির গুডমর্নিং বৃটেনকে দেয়া সাক্ষাৎকারে এই ইংলিশ অলরাউন্ডার বলেন, ‘আমি আর পেছনে ফিরে তাকাতে চাই না। অতীতের সব বাজে স্মৃতি মুছে ফেলতে চাই। আমি একজন ক্রিকেটার ও অ্যাথলেট। ট্রফি জয়ের মাধ্যমে এর প্রতিফলন ঘটাতে চাই।’

স্টোকস বলেন, ‘আমি অতীতের সব খারাপ সময় থেকে সরে এসেছি। যা ছিল অনেক কঠিন। ক্রিকেট আমাকে এই কাজে দারুণ সহায়তা করেছে। সেগুলো ছিল আমার নিজের, স্ত্রীর এবং পরিবারের সদস্যদের জন্য খুবই খারাপ সময়। আমার চারদিকে দারুণ সব মানুষ রয়েছে। আমার সতীর্থ, বন্ধুমহল এবং পরিবার। আমাকে সেখান থেকে ফিরে আসতে তারা দারুণভাবে সহযোগিতা করেছে।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য