৩০ জুলাই, ২০২১ ১৬:৫৯

যা বলে, যেভাবে ঢাকায় ঢুকছেন তারা

নাজমুল হুদা, সাভার

যা বলে, যেভাবে ঢাকায় ঢুকছেন তারা

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি এড়িয়ে হেঁটে, রিকশায় ও ভ্যানে করে ঢাকায় ঢুকছে মানুষ

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি এড়িয়ে হেঁটে, রিকশায় ও ভ্যানে করে ঢাকায় ঢুকছে মানুষ। চাকরি, টিকা নেওয়া কিংবা করোনা টেস্ট করানোর কথা বলে তারা পার পাচ্ছেন। যদিও ৩ থেকে ৪ গুণ বেশি ভাড়া দিতে হচ্ছে তাদের। পরিবর্তন করতে হচ্ছে একাধিক যান। 

আমিন বাজার ও গাবতলীতে দেখা যায়, যাত্রীর অপেক্ষায় রিকশা ও ভ্যান। ট্রাফিক পুলিশ সদস্যরা আছেন। যারা কারণ দেখাতে পারছেন, তাদের ছেড়ে দিচ্ছেন তারা। অপরদিকে যারা কোনো কারণ দেখাতে পারছেন না তাদের জরিমানা করা হচ্ছে।  

সাভার আমিন বাজার ব্রিজে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক মো. বায়োজিদ মোল্লা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যারা উপযুক্ত কারণ দেখাতে পারছেন না তাদের জরিমানা করা হচ্ছে। 

প্রবাসী শ্রমিক নাজির পাটওয়ারী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সাভার থেকে হেমায়েতপুরে রিকশায় করে এসেছি। দিতে হয়েছে ৩০ টাকা। পরে আরেক রিকশায় উঠলাম। নামলাম আমিনবাজার। দিতে হলো ৩০ টাকা। এখন হাতিরঝিল যাব। রিকশায় ভাড়া চাচ্ছে সাড়ে ৪০০ টাকা।’ 

ঢাকায় আসার কারণ হিসেবে তিনি বললেন, ‘কাল আমার ফ্লাইট। এজন্য এসেছি।’ 

নাটোর থেকে আমিন বাজারে আসা রবিউল ইসলাম সেখানে চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যদের জানান, তিনি অক্সিজেন কোম্পানিতে চাকরি করেন। ঢাকায় এসে কাজে যোগ দিতে তার অফিস থেকে বলা হয়েছে। তাই তিনি বাধ্য হয়ে ঢাকায় এসেছেন।

পোশাক শ্রমিক রশিদ মিয়া বলছেন, অফিস থেকে বলেছে, সবকিছু খুলে দেবে। তাই মানিকগঞ্জ থেকে চলে এসেছি। অন্য সময় ২০০ টাকা খরচ হতো।আজ ১,০০০ টাকা লাগল। আর আসতে হলো ভেঙে ভেঙে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর