সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের উপহারে সীতাকুণ্ডের ৩ হাজার পরিবারে হাসি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের উপহারে সীতাকুণ্ডের ৩ হাজার পরিবারে হাসি

সীতাকুন্ডের বাড়বকুন্ড ইউনিয়নের সত্তরোর্ধ্ব জাহেদ। তার কাঁধে একটি উপহারের প্যাকেট। সেটা নিয়ে তিনি হাঁপিয়ে হাঁপিয়ে চলছেন বাড়ির পথে। অনেকটা ন্যুয়ে পড়ছেন তিনি। বললেন, ‘প্যাকেটটা ভারী। বহন করার মতো বয়স নেই। তবুও কিছু করার নেই। পরিবারের জন্য খাবার নিতে হবে। অভাবের ঘরে এই খাবারগুলো অনেক জরুরি।’ 

গতকাল সকালে সীতাকুন্ডের বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে ১ হাজার ৫০০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণকালে বৃদ্ধ জাহেদ এ কথা বলেন। লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের উদ্যোগে সকালে বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এবং বিকালে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ৩ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পৃথক দুটি অনুষ্ঠানে লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের পক্ষে উপহার সামগ্রী বিতরণ করেন লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান। বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে দুটি অনুষ্ঠানে বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাদাকাত উল্লাহ মিয়াজী, বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কো. লিমিটেডের এজিএম (কো-অর্ডিনেশন) জহিরুল হক, ব্যবস্থাপক শেখ মাহতাব তানীম, সীতাকুন্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান বলেন, লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের সুযোগ্য সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান একজন নিঃস্বার্থ সমাজসেবক ও ক্রীড়ামোদী ব্যক্তিত্ব। তিনি সবসময় দেশের মানুষের জন্য কাজ করেন। করোনার এই মহামারীতে আপনাদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে তিনি এসব খাদ্য উপহার আপনাদের জন্য পাঠিয়েছেন। আপনারা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, তাঁর পরিবারসহ সব কর্মকর্তার জন্য দোয়া করবেন। যেন তারা এখন যেভাবে দেশের প্রত্যেক জেলা ও বিভিন্ন উপজেলায় উপহার সামগ্রী বিতরণ করছেন তা অব্যাহত রাখতে পারেন।

বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাদাকাত উল্লাহ মিয়াজী বলেন, সীতাকুন্ডে অনেক শিল্প প্রতিষ্ঠান আছে। স্বল্প পরিসরে অনেকেই দুয়েক শ দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু একসঙ্গে উপজেলার ৩ হাজার মানুষকে উপহার সামগ্রী কেউ দিতে পারেননি, যা একমাত্র বসুন্ধরা গ্রুপই করেছে। সারা দেশেই বসুন্ধরার উপহার পাচ্ছেন দরিদ্র মানুষ। এই গ্রুপটি নিয়ে আমরা গর্ববোধ করি।   

সভাপতির বক্তব্যে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর বলেন, বসুন্ধরা গ্রুপ এ এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনে এসেছে। তারা এখানে শিল্পায়নের কাজ শুরুর পর এলাকার মানুষের অবহেলিত পরিত্যক্ত জমির দাম বেড়ে গেছে বহুগুণ। এলাকায় কর্মসংস্থান হয়েছে এবং হচ্ছে। এই গ্রুপের ভাইস চেয়ারম্যান লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহানের পক্ষ থেকে আজ বাঁশবাড়িয়া ও বাড়বকুন্ডে ৩ হাজার মানুষকে উপহার হিসেবে খাদ্য দেওয়া হলো। আপনারা যারা উপকৃত হলেন তারা প্রতিষ্ঠানের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ গ্রুপের সবার জন্য দোয়া করবেন। এই গ্রুপটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করবেন। আগামীতেও যেন এভাবে আপনাদের-আমাদের পাশে থাকতে পারে। গতকাল উপহার সামগ্রী পেয়ে সবাই খুশি হয়েছেন। দোয়া করেছেন দুই হাত হাত তুলে। হাসি ফুটেছে মুখে। বৃদ্ধা জাহানারা খাতুন বলেন, এই খাবারে আমার পরিবার অনেক উপকৃত হবে। এখন চলছে দুঃসময়। কারও কাছ থেকে সহজে কোনো সহায়তা পাওয়া যায় না। কেউ ১০ টাকাও দিতে চায় না। আজ ঢাকা থেকে এসে আমাকে খাবারের প্যাকেট দিলেন, তাতেই আমরা খুশি। কৃষক আবুল কাশেম বলেন, করোনার প্রথম ধাপে অনেকেই আমাদের সহায়তা করেছিলেন। কিন্তু এ বছর অল্প কিছু সহায়তা পেয়েছি। এ ছাড়া আর কেউ আমাদের খোঁজ নেয়নি। কিন্তু আজ শেখ জামাল ধানমন্ডি ক্লাব আমাদের একসঙ্গে অনেক খাবার উপহার দিল। এতে আমরা অনেক উপকৃত হলাম। তাদের প্রতি কৃতজ্ঞ। যারা এই উপহার দিয়েছেন আল্লাহ যেন তাদের সবসময় এভাবে সাহায্য করার তৌফিক দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর