শিরোনাম
২১ অক্টোবর, ২০২০ ১৬:৫১

ব্রাহ্মণবাড়িয়ায় জোড়া খুনের আসামিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় জোড়া খুনের আসামিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ায় জোড়া খুনের মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের জুলাইপাড়া গ্রামের বাসিন্দা নাসিমা বেগম ও তাছলিমা বেগম। সম্পর্কে তারা আপন দুই বোন।

২০১৭ সালের ১ মার্চ সন্ধ্যা সাতটায় উপজেলার সাতমোড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে নাছিমার স্বামী ইয়াছিন মিয়া ও তার ছোট বোন তাছলিমার স্বামী খন্দকার এনামুল হককে প্রতিপক্ষের লোকজন হত্যা করে। কিন্তু আসামিদের এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

লিখিত বক্তব্যে তাছলিমা বেগম বলেন, মোটরসাইকেল চুরির ঘটনায় সাতমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা ও ইউপি সদস্য সেন্টু মিয়ার নেতৃত্বে আমার স্বামী ও ভগ্নিপতিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। মামলা করতে গেলে প্রভাবশালীদের চাপে নবীনগর থানার পুলিশ মামলাটি গ্রহণ করেনি।

তিনি আরও বলেন, পরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করি। আদালত তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ঢাকার মালিবাগ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত মহা-পরিদর্শককে নির্দেশ দেন। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ২৮ জনকে আসামি করে ২০১৮ সালের ২ অক্টোবর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

২০১৯ সালে জানুয়ারি মাসে ইউপি সদস্য সেন্টু মিয়াসহ ১২ জন আদালতে আত্মসমর্পন করেন। ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি এই ১২ জন আসামি উচ্চ আদালত জামিন পান। 

তিনি বলেন, মামলার তিন নম্বর আসামি ইউপি চেয়ারম্যান মাসুদ রানাসহ ১৬ জনের বিরুদ্ধে এখনো গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের কাছে অনুরোধ করেছি। পুলিশ সুপারকেও অবহিত করেছি। তিনি নবীনগর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

সাতমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা বলেন, তারা ডাকাত ছিল। গণপিটুনিতে মৃত্যু হয়েছে। আমি উচ্চ আদালত থেকে জামিনে আছি।

নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম বলেন, তারা চিহ্নিত ডাকাত। গ্রেফতার করা বা না করার বিষয়ে আমি পুলিশকে কিছু বলিনি।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, গ্রেফতারি পরোয়ানা থাকলে অবশ্যই আসামিদের গ্রেফতার করা হবে। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর